adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩০ বছরের ফুটবল প্রধান অর্থ আত্মসাতের দায়ে গ্রেফতার

SPEN FOOTBALLস্পাের্টস ডেস্ক : স্পেনের ঘরোয়া ফুটবলের শাসক সংস্থা স্প্যানিশ ফুটবল ফেডারেশন এর টানা ৩০ বছরের সভাপতি অ্যাঙ্গেল মারিয়া ভিলার লোনা অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেফতার হয়েছেন। একই সঙ্গে তার  ছেলে গোরকাও পুলিশের হাতে গ্রেফতার হন।
স্পেনের হয়ে আন্তর্জাতিক ফুটবল খেলা ভিলার ১৯৮৮ সাল থেকে দেশটির ফুটবল ফেডারেশনে প্রেসিডেন্টের দায়িত্ব পালন করে আসছেন। স্পেনের হাইকোর্ট জানিয়েছে, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুর্নীতি দমন প্রসিকিউটররা তার বিরুদ্ধে তদন্ত পরিচালনা করবেন। সংবাদ সংস্থা এফে জানিয়েছে, ভিলারের বিরুদ্ধে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে ভুয়া নথি প্রস্তুত ও অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে। এই বিষয়ে ভিলার কিংবা তার আইনজীবীর কোনো মন্তব্য পাওয়া যায়নি।
ভিলার প্রেসিডেন্ট থাকার সময়ে বিশ্ব ফুটবলে স্পেন নতুন যুগের সৃষ্টি করে। ২০০৮ ও ২০১২ সালে দুটি ইউরো চ্যাম্পিয়নশিপ জেতার পাশাপাশি ২০১০ বিশ্বকাপও জয় করে। ফিফার কাউন্সিলেও গত ২৯ বছর ধরে দায়িত্ব পালন করে তিনি। তবে ২০১৮ ও ২০২২ বিশ্বকাপের স্বাগতিক নির্বাচন অনিয়মের আভ্যন্তরীণ তদন্তের অনুবর্তী না হওয়ায় তার কঠোর সমালোচনা করে সংস্থাটি। ইউরোপিয়ান ফুটবল ফেডারেশন উয়েফার সাবেক প্রধান মিশেল প্লাতিনির বিরুদ্ধে তদন্ত হওয়ার সময়ে ভারপ্রাপ্ত প্রধান ছিলেন ভিলা।
এই প্রেক্ষিতে প্রকাশিত এক বিবৃতিতে উয়েফা বলে, মি.ভিলার লোনার বিষয়ে আসা প্রতিবেদনগুলোর বিষয়ে উয়েফা অবগত আছে। আমাদের এই বিষয়ে এর চেয়ে বেশি কিছু বলার নেই। ভিলারের পুত্র গোরকা ভিলার সাউথ আমেরিকান ফুটবল ফেডারেশন কনমেবলের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন গত বছর। পদত্যাগ করার আগে তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে উরুগুয়ের ফুটবল ফেডারেশন। – স্পেন সংবাদ সংস্থা এফে

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া