adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার জায়গায় দক্ষিণ আফ্রিকা সফরে আফগানিস্তান

AFGANISTANস্পোর্টস ডেস্ক : বোর্ডের সঙ্গে বেতন-ভাতা ও রাজস্ব বণ্টন ইস্যু নিয়ে ঝামেলার জের ধরে দক্ষিণ আফ্রিকা সফর বর্জন করে অস্ট্রেলিয়া 'এ' দল। চলতি মাসে দক্ষিণ আফ্রিকার মাটিতে অস্ট্রেলিয়া, ভারত এবং স্বাগতিকদের 'এ' দল নিয়ে তিন জাতি সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। অজিরা না আসলেও সেই ত্রিদেশীয় সিরিজ বাতিল হয়নি। অস্ট্রেলিয়ার জুনিয়র দলের পরিবর্তে আফগানিস্তান 'এ' দলকে আমন্ত্রণ জানিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা।
ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) পক্ষ থেকে আফগানিস্তান 'এ' দলের অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে। দক্ষিণ আফ্রিকার প্রস্তাব গ্রহণ করায় আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সিএসএ'র প্রধান নির্বাহী হারুন লরগাত। চলতি মাসের শেষ সপ্তাহে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে।
লরগাত বলেছেন, 'আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আফগানিস্তান আমাদের প্রস্তাব গ্রহণ করেছে এবং প্রথমবারের মতো তাদের আমাদের স্বাগত জানাতে মুখিয়ে আছি। গত কয়েক বছরে ঈর্ষণীয় পারফরম্যান্স উপহার দিয়ে আফগানিস্তান গত মাসে আইসিসির বার্ষিক সাধারণ সভায় যোগ্য দল হিসেবেই টেস্টের স্বীকৃতি পায়।'
আগামী ২৬ জুলাই প্রিটোরিয়ায় তিন জাতি সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তান 'এ' দল ভারতীয় 'এ' দলের মুখোমুখি হবে। প্রতিটি দলে দুবার একে অন্যের বিপক্ষে লড়বে। এরপর সেরা দুটি দল আগামী ৮ আগস্ট একই মাঠে ফাইনালে মুখোমুখি হবে। তিন জাতি সিরিজের পর ভারত ও দক্ষিণ আফ্রিকা 'এ' দল চারদিনের দুটি ম্যাচ খেলবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া