adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাতে লন্ডনে উড়াল দিচ্ছেন খালেদা জিয়া

K K Kনিজস্ব প্রতিবেদক : চিকিৎসা ও পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাতে আজ (শনিবার) লন্ডন যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রাতে তিনি লন্ডনের পথে রওনা হবেন বলে জানা গেছে।

লন্ডনে চোখ ও পায়ের চিকিৎসার জন্য প্রায় ৬ সপ্তাহের মতো অবস্থান করবেন বিএনপি চেয়ারপারসন। পুরো সময়টা তার বড় ছেলে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় অবস্থান করবেন। এছাড়া সফরে যুক্তরাজ্য বিএনপি, যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সঙ্গে কয়েকটি অনুষ্ঠানে অংশ নেয়ার কথা রয়েছে তার।

বেশ আগে থেকে খালেদা জিয়ার লন্ডন সফরের জন্য প্রস্তুতি ছিল। কিন্তু তার সফরসঙ্গী একান্ত সচিব আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমার প্রয়োজনীয় কাগজপত্র ঠিক হতে দেরি হওয়ায়েএত দিন লন্ডন সফরের দিনক্ষণ চূড়ান্ত করা সম্ভব হয়নি।

সফর শেষে খালেদা জিয়া কবে দেশে ফিরবেন তা এখনো নিশ্চিত করে বলতে পারেনি কেউ। তবে ধারণা করা হচ্ছে, ঈদুল আজহার আগেই তিনি দেশে ফিরতে পারেন।

বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের এক কর্মকর্তা বলেন, রাতে ম্যাডাম লন্ডন যাচ্ছেন। তবে কবে ফিরবেন তা জানি না।

এদিকে খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা আলাপ-আলোচনা চলছে। আগামী নির্বাচনের আগে চেয়ারপারসনের এই সফরকে গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন দলের নেতাকর্মীরা। দলের শীর্ষ দুই নেতা আগামী দিনের আন্দোলন, দল পরিচালনার কর্মপরিকল্পনাসহ বিভিন্ন বিষয় সিদ্ধান্ত নেবেন বলে মনে করছেন তারা।

গত বছর ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে তিনি চোখ ও বাতের চিকিৎসা নেন। দুই মাসের বেশি সময় লন্ডনে অবস্থান শেষে গত বছরের ২১ নভেম্বর দেশে ফেরেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া