adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগস্টে আসছে অনলাইনে অ্যাম্বুলেন্স অ্যাপ ইজিয়ার

APPডেস্ক রিপাের্ট : অনলাইনে অ্যাম্বুলেন্স সেবা চালু করতে যাচ্ছে দেশীয় উদ্যোক্তা ইনোভেডিয়াস। দেশীয় প্রযুক্তিবিদদের তৈরি আন্তর্জাতিক মানের মোবাইল অ্যাপটি আগামী আগস্ট মাস থেকে পরীক্ষামূলকভাবে চালু হতে যাচ্ছে।  এটি স্মার্টফোনে ইন্সটল করে অতি সহজেই গাড়ি, বাইক কিংবা অ্যাম্বুলেন্স অন ডিমান্ড বুক করা যাবে।

এছাড়াও প্রিরিজার্ভেশনের অপশন দিয়ে দূর যাত্রার জন্য গাড়ি বুকিং দিলে সময় মতো গাড়ি হাজির হয়ে যাবে দরজায়। আর গুগল প্লেস্টোর থেকে ইজিয়ার নামের এই অ্যাপটি ডাউনলোড করা যাচ্ছে এবং শিগগিরই অ্যাপেল প্লেস্টোরেও পাওয়া যাবে।

ইজিয়ারের পরিচালক কামরুল হাসান ইমন বলেন, ‘আমরা পুরোপুরি দেশীয় উদ্যোক্তা এবং সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিবিদের মেধা ব্যবহার হয়েছে। এখন শেষ মুহূর্তের কাজ চলছে। সেপ্টেম্বর মাস থেকে ঢাকাতে এই অ্যাপভিত্তিক গাড়ি এবং বাইক শেয়ারিং সার্ভিসের বাণিজ্যিক যাত্রা শুরু হবে। যা এই বছরেই পরের ধাপে চট্টগ্রাম ও সিলেটে শুরু করা হবে। আগামী দুই মাসে আমরা যত সম্ভব গাড়ি ও প্যাসেঞ্জারদের আগ্রহী করে তোলার চেষ্টা করব রেজিস্ট্রেশন করার জন্য। যারা প্রথমদিকের রেজিস্ট্রেশন করবেন তাদের সবার জন্যই কিছু ছাড় থাকবে পুরো বছর জুড়ে।’

তিনি আরও বলেন, ‘গুগল প্লেস্টোরে ezzyr দিয়ে সার্চ করলেই চলে আসবে দুইটি অ্যাপ। এর একটি শুধু যারা গাড়ি দিতে ইচ্ছুক তাদের জন্য এবং অপরটি শুধু প্যাসেঞ্জারদের জন্য।’

তিনি জানান, ঢাকা শহরে শুধুমাত্র গাড়ি ও বাইক চলন্ত অবস্থায় থাকলে ট্রাফিক জ্যাম অনেকাংশে কমে যাওয়া ছাড়াও যাদের গাড়ি নেই তারা পরিবার নিয়ে একটু আরামে যাতায়াত করতে পারবেন। এছাড়া দ্রুত বহনের জন্য বাইক সার্ভিসটিও ভালো সাড়া পাওয়া যাবে বলে আশা প্রকাশ করছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া