adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহরিয়ার কবিরের প্রশ্ন -আল্লাহ কি জাতীয় পার্টি করেন

KABIRডেস্ক রিপাের্ট : নির্বাচনে ধর্মের ব্যবহার পুরোপরি নিষিদ্ধ করতে হবে। আমরা ক’দিন আগে জাতীয় পার্টির প্রধান যেভাবে বললেন যে, আল্লাহ এসে তাদের নির্বাচন করবে। যেখানে কোন বড় দলই এর প্রতিবাদ করেননি। তার মানে কি আল্লাহ জাতীয় পার্টি করেন ? আর আওয়ামী লীগ বিএনপি যারা করেন তারা তাহলে কি আল্লাহ বিরোধী দল করেন এটাই ধরে নিতে হবে ? বলে মন্তব্য করেন শাহরিয়ার কবির।

একাত্তর টেলিভিশনের ‘রাজনৈতিক প্রক্রিয়া ও অংশগ্রহণমূলক নির্বাচন’ বিষয়ক গোল টেবিল বৈঠকে তিনি আরও বলেন, এই ধরণের বক্তব্য যারা দিবেন তাদেরকে শাস্তির আওতায় আনতে হবে এবং নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে। আমরা পরিষ্কার করে বলতে চাই ধর্ম থাকবে ধর্মের জায়গায় রাজনীতি থাকবে রাজনীতির জায়গায়। দয়া করে আপনারা আল্লাহকে রাজনীতিতে আনবেন না।

তিনি আরও বলেন, আমরা আশাকরি আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিটি রাজনৈতিক দলই অংশগ্রহণ করবে এবং এই নির্বাচনটি আমাদের জন্য অতন্ত গুরুত্বপূর্ণ হবে। বহু আন্তর্জাতিক গণমাধ্যেম পর্যবেক্ষণ দল এখানে আসবেন। সেই জন্য এই বিষয়গুলো নির্বাচন কমিশনকে বিশেষভাবে জোর দিতে হবে।

এছাড়াও আরেকটা বিষয় আমি এখানে উল্লেখ করতে চাই সেটা হলো, নির্বাচনী ব্যয় বিধি। আমাদেরতো নিয়ম আছে কতটা আপনি ব্যয় করতে পারবেন প্রার্থীরা। কিন্তু এখন থেকে যেটা দেখছি যে, সম্ভাব্য প্রার্থীরা লাখ লাখ টাকা খরচ করছেন। এটাও কিন্তু নির্বাচনকে প্রভাবিত করে। সুতরাং আমরা যদি গ্রহণযোগ্য ফেয়ার নির্বাচন চাই তাহলে এই নির্বাচন ব্যয় বিধিটা কঠোরভাবে অনুসরণ করতে।

শাহারিয়ার কবির বলেন, এটা যদি আমরা না করি তাহলে দেখা যায় যে এটা মাফিয়াদের নির্বাচনে পরিণত হবে। যার যত বেশি টাকা থাকবে তারাই নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে এবং তারাই জয়ী হতে পারবে। এই সকল বিষয়গুলোর দিকে আমাদের বিশেষভাবে জোর দিতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া