adv
১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বুড়ো আফ্রিদির ভেলকিতে জিতল হ্যাম্পশায়ার

AFRIDIস্পোর্টস ডেস্ক : পাকিস্তান জাতীয় দলে ব্রাত্য হয়েছেন অনেক আগেই। শেষমেশ একটা বিদায়ী ম্যাচ চেয়েছিলেন সেটিও দিতে আপত্তি জানায় পিসিবি। তাই অনেকটা ক্ষোভেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। দেশের হয়ে না খেললেও ঘরোয়া ক্রিকেটে এখন নিয়মিত এই পাক তারকা। বুড়ো বয়সেরও ক্রিকেট মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। ইংল্যান্ডের ঘরোয়া আসর টি-টোয়েন্টি ব্লাস্টে প্রথম ম্যাচেই চমক দেখিয়েছেন সাবেক এই তারকা। গ্ল্যামারগনের বিপক্ষে প্রথম ম্যাচে স্পিন জাদুতে হ্যাম্পশায়ারকে জিতিয়েছেন শহীদ আফ্রিদি। বল হাতে চার ওভারে মাত্র ২০ রান দিয়ে চার উইকেট দখল করেন টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় এই অলরাউন্ডার।
প্রথম ম্যাচে গ্ল্যামারগনের বিপক্ষে মাঠে নামে আফ্রিদির হ্যাম্পশায়ার। প্রথমে ব্যাটিং করে রিলে রুশো, জেমস ভিঞ্চ, মাইকেল কারবেরি, জর্জ বেইলি, কাইল অ্যাবোট, শহীদ আফ্রিদি, শন আরভিনদের নিয়ে গড়া হ্যাম্পশায়ার সংগ্রহ করে ১৬৭ রান। উইকেটরক্ষক লুইস ম্যাকমানাস ৩৫ বলে ৫৯, বেইলি ৩৭, ভিঞ্চ ৩১ ও রুশো ১৮ রান করেন।
শুরুতেই গ্ল্যামারগনের ইনিংসে গোড়া আঘাত হানেন ইংলিশ পেসার রিসি টপলি। ৩ রানে ২ উইকেট হারায় দলটি। এরপর বিপর্যয় কাটিয়ে উতে চেয়েছিল দলটি। তবে আফ্রিদির ঘূর্ণিতে সেটা আর সম্ভব হয়নি। চার ওভারে মাত্র ২০ রান দেন এই পাক তারকা, তুলে নেন চারটি উইকেট। অপরদিকে টপলি নেন তিন উইকেট। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৪৫ রানে শেষ হয় গ্ল্যামারগনের ইনিংস। ২২ রানে ম্যাচটি জিতে প্রতিযোগিতায় শুভ সূচনা করল আফ্রিদির হ্যাম্পশায়ার।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া