adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৭টি গোখরা সাপ শোয়ার ঘরে – মারা হলো একে একে

SNAKEডেস্ক রিপাের্ট : রাজশাহীতে শোয়ার ঘরে মিলল ২৭টি বিষধর গোখরা সাপ। গতকাল মঙ্গলবার রাতে নগরীর বুধপাড়া মহল্লার একটি বাড়িতে এ ঘটনা ঘটেছে।

এ খবর ছড়িয়ে পড়লে আজ বুধবার সকাল থেকে সাপগুলো দেখতে আশেপাশের লোকজন ওই বাড়িতে ভিড় করে।

গৃহকর্তা মাজদার আলী একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারী। তিনি জানান, সারাদিন কাজ শেষে তিনি গতকাল সন্ধ্যায় বাড়ি ফেরেন। রাতে খাওয়া-দাওয়া শেষে তার স্ত্রী ঘুমিয়ে পড়েন এক ঘরে। আরেক ঘরের বিছানায় বসে সাত বছর বয়সী ছেলে সিয়ামকে সঙ্গে নিয়ে টিভি দেখছিলেন তিনি। এসময় হঠাৎ দেখেন, ঘরের মধ্যে সাপ।

সাপ দেখে ভয় পেয়ে যান তিনি। কী করবেন প্রথমে ভেবে পাচ্ছিলেন না। দেখেন ঘরের কোণে রাখা আছে একটা লাঠি। লাঠি ও টর্চলাইট হাতে নিয়ে মারতে গেলে সাপটি লুকিয়ে যায় ঘরের আলমারির পেছনে। পরে আলমারি সরিয়ে দেখতে পান আরো তিনটি সাপ। এরপর তিনি তার ভাই সাইদার আলী ও হায়দার আলীকে ডেকে আনেন। তারা এলে সাপ তিনটি মারা হয়।
কিন্তু একি! একে একে বেরিয়ে আসতে থাকল আরো সাপ! ঘরের মাটি ও দেয়াল খুড়ে শুরু হলো সাপ নিধনের অভিযান। এতে যোগ দিলেন গ্রামবাসীও। তাদের হাতে একে একে মারা পড়লো ২৭টি বিষাক্ত গোখরো সাপ। তবে এগুলোর সবই বাচ্চা সাপ। দৈর্ঘ্য গড়ে আড়াই ফুট।

SNA-1মাজদার আলী যে বাড়িতে বাস করেন, সেটি মাটির তৈরি। বেশ পুরোনো হওয়ায় সাপ বাসা বেঁধেছে বলে ধারণা তার। তিনি বলেন, গরমে হয়তো সাপগুলো বেরিয়ে এসেছে। বাড়িতে আরও সাপ আছে। এখন আতঙ্কে রয়েছে তার পরিবার।

মাজদার আলী বলেন, সাপের দখলে চলে গেছে পৈত্রিক বাড়িটি। এ কারণে বাড়ির সবাই আতঙ্কিত। আতঙ্কে তার বউ ও সাত বছর বয়সী ছেলে আর বাড়িতে থাকতে চাচ্ছে না। ভয়ে ওই ঘরেও আর কেউ ঢুকছে না। বাড়িতে আরও সাপ আছে। বিশেষ করে সাপের বাচ্চাগুলোর বাপ-মা তো রয়েছেই। এখন অভিজ্ঞ সাপুড়িয়ার খোঁজ করে বেড়াচ্ছেন তিনি।
মাজদারের ভাই সাইদার আলী জানান, মাজদারের ওই ঘরে অসংখ্য ইঁদুরের গর্ত। এসব গর্তগুলোতেই বাসা বেঁধেছিল সাপ। ৪ জুলাই মঙ্গলবার রাত ১১টা থেকে বুধবার ভোর ৪টা পর্যন্ত ঘরের মধ্যে বিভিন্ন গর্ত শাবল দিয়ে খুঁড়ে খুঁড়ে সাপগুলো মারা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া