adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরহাদ মজহার বললেন -জীবন বাঁচাতে টাকারপ্রস্তাব দেই

F F Fডেস্ক রিপাের্ট : অপহরণ হওয়ার পর কবি, প্রাবন্ধিক ও রাজনৈতিক ভাষ্যকার ফরহাদ মজহার মুক্তিলাভের জন্য নিজেই অপহরণকারীদের টাকা অফার করেছিলেন। তবে যারা তাকে অপহরণ করেছিলেন তারা মুক্তিপণের জন্য নয়, সরকারকে বিব্রত করার উদ্দেশ্যেই তাকে অপহরণ করে। ৪ জুলাই মঙ্গলবার আদালতে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে এমন তথ্যই জানিয়েছেন যশোরের নওয়াপাড়া থেকে উদ্ধার হওয়া ফরহাদ মজহার।
আদালত সূত্রে জানা গেছে মজহার তার জবানবন্দিতে বলেন, সোমবার ভোরে আমি বাসা থেকে বের হই ওষুধ কেনার জন্য। বাসার খানিকটা দূরেই তিনজন লোক আমাকে ধরে মাইক্রোবাসে তুলে চোখ বেঁধে ফেলে। তাদের কাউকেই আমি চিনি না। তারা আমাকে গাড়িতে তুলে মেরে ফেলার হুমকি দেয় ও গালাগালি করে।
ফরহাদ মজহার আরো বলেন, ওই লোকগুলো আমাকে টাকার জন্য অপহরণ করেছে ভেবে মুক্তির জন্য আমি নিজেই তাদের টাকা অফার করি। জবাবে তারা বলে, ‘ঠিক আছে তাহলে এক-দুই কোটি টাকা দে।’ তখন আমি বলি এতে টাকা তো দিতে পারব না। একপর্যায়ে আমি তাদের ৩৫ লাখ টাকা দিতে রাজি হই। এরপর টাকার জন্য বাসায় ফোন করে তাড়া দিতে থাকি।
আদালত সূত্রে আরো জানা যায়, অপহরণকারীরা তাকে কোন পথ ধরে নিয়ে গিয়েছিল সে বিষয়ে কিছুই জানাতে পারেননি ফরহাদ মজহার। তবে এক পর্যায়ে অপহরণকারীরা টাকা না নিয়েই তাকে গাড়ি থেকে নামিয়ে দেন। সরকারকে বিব্রত করার জন্যই এই অপহরণ বলেও এ সময় দাবি করেন মজহার।
মঙ্গলবার দুপুরে ফরহাদ মজহারকে আদালতে তোলা হয়। এ সময় ফরহাদ মজহার ১৬৪ ধারায় ঘটনার বর্ণনা দেন। একই সময় ফরহাদ মজহারকে নিজ জিম্মায় ফিরে যাওয়ার ব্যাপারে আদালতে শুনানি করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া।
মহানগর হাকিম এস এম মাসুদুজ্জামান ফরহাদ মজহারের কাছে জানতে চান, ‘আপনি নিজ জিম্মায় যাবেন কি না? তখন ফরহাদ মজহার মাথা নেড়ে সম্মতি দেন। এরপর মহানগর হাকিম ১০ হাজার টাকার বন্ডে ফরহাদ মজহারকে নিজ জিম্মায় দেন।
ফরহাদ মজহারকে সোমবার ভোর থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না জানিয়ে তার পরিবার আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করে। পরে সোমবার রাত সাড়ে ১১টার দিকে যশোরের নওয়াপাড়ায় খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে তাকে উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া