adv
১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

হরভজন সিং বিদেশে ট্রাক চালাতে চেয়েছিলেন

HARVAJANস্পোর্টস ডেস্ক : জিরো থেকে হিরো হওয়া ঘটনা বিশ্বে প্রচুর। খেলাধুলাতে এমন নজির তো ভুরিভুরি। তেমনি এক উদাহরণ হলেন সাবেক ভারতীয় অফ স্পিনার হরভজন সিং। অভাবের সংসার চলাতে একসময় ট্রাক ড্রাইভার হতে চেয়েছিলেন তিনি। সম্প্রতি হরভজনের এমন অতীতের কথাই জানান সাবেক ভারতীয় ওপেনার বিরেন্দর শেবাগ।
ট্রাক চালানোর কথা ভাবলেও, ভাগ্যে যে অন্যরকম কিছু লেখা ছিল হরভজনের। তাই শেষমেশ ট্রাক ড্রাইভার না হয়ে হয়েছেন নামকরা ক্রিকেটার।
ভারতের হয়ে হরভজন তিনটি ফরম্যাটে মোট ৩,৫৬৯ রান করেছেন। হাত ঘুরিয়ে ৭১১টি উইকেট ঝুলিতে পুরেছেন। ইডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিকও করেন তিনি। পরে আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিয়েছেন শিখ সর্দার।

পঞ্জাবের এক মধ্যবিত্ত পরিবারে জন্মেছিলেন এই বিখ্যাত বোলার। সেখান থেকে বিশ্বের অন্যতম স্পিনার হওয়ার দৌড়টা মোটেও সহজ ছিল না।
চলতি মাসের ২ তারিখ জন্মদিন ছিল হরভজনের। সেদিন বহু ক্রিকেট তারকাই হরভজনকে জন্মদিনের শুভেচ্ছা জানান। বিরেন্দর শেবাগ টুইট করে হরভজনের কঠিন সময়ের কথা ফাঁস করেন। টুইটে শেবাগ লেখেন, ‘একটা সময়ে পরিবারের পাশে দাঁড়ানোর জন্য হরভজন বিদেশে গিয়ে ট্রাক চালানোর কথাও ভেবেছিল।’ এটা জানার পরেই ভাজ্জি-ভক্তরা অবাক হয়ে যান। ইন্টারনেট

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া