adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের গলফার আফনান খেলবেন যুক্তরাষ্ট্রে

AFNAN-1স্পোর্টস ডেস্ক : যুক্তরাষ্ট্রের এনসিএএ খুব একটা বড় টুর্নামেন্ট নয়, যেখানে খেলবেন বাংলাদেশ জাতীয় দলের গলফার আফনান মাহমুদ। দ্বিতীয় বাংলাদেশেশি হিসাবে তিনি যুক্তরাষ্ট্রে খেলবেন। এর আগে দেশের সেরা গলফার সিদ্দিকুর রহমান অংশ নিয়েছিলেন যুক্তরাষ্ট্রের সেরা টুর্নামেন্ট ইউএস ওপেনে।
আফনান খেলবেন এনসিএএ (ন্যাশনাল কলেজিয়েট অ্যাথলেটিকস অ্যাসোসিয়েশন) প্রথম বিভাগ লিগে। যুক্তরাষ্ট্রের আলাবামা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করবেন আফনান, খেলবেন এই বিশ্ববিদ্যালয়ের হয়ে। বিশ্ববিদ্যালয় দলের সঙ্গে আগামী চার বছরের জন্য চুক্তি হয়েছে আফনানের, প্রতিবছর পাবেন ২৭ হাজার ডলার (প্রায় ২১ লাখ ৮০ হাজার টাকা)।
বছর দুয়েক আগে আফনান যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা জুনিয়র ওপেন এবং হারিকেন অ্যামেচার চ্যাম্পিয়নশিপে খেলেছেন। ফ্লোরিডা জুনিয়রে হয়েছিলেন রানারআপ, হারিকেন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন। এই পারফরম্যান্সের পরই বিশ্ববিদ্যালয়ের কোচরা যোগাযোগ শুরু করেন আফনানের সঙ্গে। শেষ পর্যন্ত খেলতে রাজি হয়েছেন আফনান। যুক্তরাষ্ট্রে খেলতে আগামী ৭ আগস্ট ঢাকা ছাড়বেন তিনি। যুক্তরাষ্ট্রে খেলতে যাওয়ার সুযোগ পেয়ে আফনান খুব খুশি, ‘এনসিএএর ডিভিশন লিগে খেলতে আসে চীন, কোরিয়ার মতো দেশের গলফাররা। ওখানে পড়াশোনার পাশাপাশি খেলার সুযোগ পেয়ে ভালো লাগছে। আমার স্বপ্ন বিশ্বের সেরা ট্যুর ইউএস ওপেনে খেলা।’

আফনান ২০১৫ সাল থেকে খেলছেন বাংলাদেশ জাতীয় দলে। খেলেছেন চীনের ফালদো সিরিজে, ঢাকায় পিজিটিআই ট্যুরে, ব্রিটিশ জুনিয়র ওপেন ও এশিয়ান যুব গেমসে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া