adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নিজ জিম্মায় আদালতের কাছে মুক্তির আবেদন ফরহাদ মহজারের

M M mডেস্ক রিপাের্ট : আদালতের কাছে নিজের জিম্মায় মুক্তির আবেদন করেছেন ‘অপহরণের’ পর উদ্ধার হওয়া আলোচিত-সমালোচিত কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার। তাকে অপহরণের ঘটনায় করা মামলায় জবানবন্দি দিতে আদালতে তোলার পর তিনি এই আবেদন করেন।

৪ জুলাই মঙ্গলবার বিকাল ৩টার দিকে ঢাকা মহানগর হাকিম আহসান হাবিবের আদালতে হাজির করা হয় ফরহাদ মজহারকে। এ সময় তিনি এই আবেদন করেন। আইনজীবীরা জানান, ফরহাদ মজহারের আবেদনের বিষয়ে শুনানি হবে তার জবানবন্দি নেয়া শেষে।

সোমবার ভোরে রাজধানীর শ্যামলী এলাকায় বাসা থেকে বের হয়ে অপহরণের অভিযোগ এনে আদাবর থানায় সাধারণ ডায়েরি করেছিলেন আলোচিত এই ব্যক্তির সঙ্গিনী ফরিদা আক্তার। এর আগেই এই অভিযোগ পেয়ে তাদে উদ্ধারে তৎপরতা শুরু করে আইনশৃঙ্খল বাহিনী।

ফরহাদ মজহারের মোবাইল ফোন ট্র্যাক করে খুলনায় তার অবস্থান শনাক্ত করে পুলিশ। সেখানে তার দুটি সম্ভাব্য অবস্থানে অভিযান চালিয়েও তাকে পাওয়া যায়নি। তবে খুলনার পরিচিত একটি হোটেলে তিনি খাবার খেয়েছিলেন বলে প্রমাণ পাওয়া যায়।

এরপর খুলনা থেকে ঢাকার পথে একটি বাসে মিস্টার গফুর নামে টিকিট কাটেন ফরহাদ মজহার। যশোরের অভয়নগর এলাকায় বাসে তল্লাশি চালিয়ে রাতেই তাকে উদ্ধার করা হয়। পরে সকালে ঢাকায় নিয়ে আসা হয় তাকে।

আদাবর থানা থেকে দুপুরের দিকে মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে আসা হয় ফরহাদকে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ১৬৪ ধারায় জবানবন্দি নিতে আদালতে পাঠানোর কথা জানায় গোয়েন্দা পুলিশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া