adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নরেন্দ্র মোদীর চায়ের দোকান দেশি-বিদেশি পর্যটকদের নজরে

TEAআন্তর্জাতিক ডেস্ক : বলা হয়, সাফল্যের পেছনে লুকিয়ে থাকে ইতিহাস। আর এক্ষেত্রে বাস্তব উদাহরণ হিসেবে বলা যায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জীবনের কিছু বিষাদময় ঘটনা। গুজরাটের ভাদনগরের একটি ছোট্ট গুমটি দোকানে চা বিক্রি করতেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এমন তথ্য সামনে আসার পরপরই দেশি-বিদেশি পর্যটকদের নজরে আসে চায়ের দোকানটি। আর তারই জের ধরে এবার সেই দোকান পরিণত হচ্ছে পর্যটন কেন্দ্রে। ঐতিহাসিক এই দোকানটি ভাদনগর রেলস্টেশনের প্ল্যাটফর্মের উপর অবস্থিত।

জানা গেছে, গতকাল এআসআই-র কর্মকর্তারা এই জায়গাটি পরিদর্শন করে দেখেন। এরপরই এই জায়গাটি তারা পর্যটন কেন্দ্র বানানোর নির্দেশ দেন। পাশাপাশি, এই রেলস্টেশনসহ পুরো ভাদনগরকে উন্নয়ন করার পরিকল্পনা করা হচ্ছে। আর এই সম্পূর্ণ প্রজেক্টটি করতে খরচ হবে প্রায় ১০০ কোটি টাকা।

প্রসঙ্গত, নরেন্দ্র মোদীর বয়স এখন ৬৬। গুজরাটের মেসানা জেলার একটি হিন্দু পরিবারে জন্ম হয়েছিল তাঁর। দারিদ্রতার কারণে বাবার সঙ্গে ভাদনগর রেলস্টেশনে চা বিক্রির কাজে নেমে পরেন তিনি। এরপর ধীরে ধীরে নাম লেখালেন তিনি রাজনীতিতে। গুজরাটে তিনবার মুখ্যমন্ত্রী হওয়ার পর তিনি ২০১৪-র লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করা হয় তাঁকে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া