adv
৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সিয়ামকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকাের্টের

SIAMডেস্ক রিপাের্ট : শরীয়তপুরের নড়িয়ায় উপজেলায় ঝড়ে পল্লী বিদ্যুতের ছিড়ে পড়া তার জড়িয়ে দুই হাত হারানো সিয়াম খানকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে বলেছে হাইকোর্ট। আদেশ পাওয়ার ৩০ দিনের মধ্যে পল্লী বিদ্যুতায়ন বোর্ডকে এই টাকা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চ ৪ জুলাই মঙ্গলবার এই রায় দেয়।

গত ৫ এপ্রিল বিকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলায় ঝড়ে পল্লী বিদ্যুতের সঞ্চালন লাইনের তার ছিড়ে মাটিতে পড়ে যায়। বিষয়টি সংশ্লিষ্টদের কাছে জানালেও মেরামতে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। লাইন মেরামত না করেই পরদিন অর্থাৎ ৬ এপ্রিল দুপুরে বিদ্যুৎ চালু করে কর্তৃপক্ষ।

ওইদিনই তারে জড়িয়ে দুর্ঘটনায় পড়েন সিয়াম। এরপর সিয়ামকে নেওয়া হয় শরীয়তপুর সদর হাসপাতালে। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে তার শরীরে দুই দফা অস্ত্রোপচার করা হয়।

এরপর সংক্রমণ দেখা দেওয়ায় ১২ এপ্রিল তার বাঁ হাত কবজির ওপর থেকে কেটে ফেলা হয়। একই কারণে ১৬ এপ্রিল তার ডান হাতেরও কবজির ওপর থেকে কেটে ফেলতে হয়।

সিফাতকে নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশের পর তা সংযুক্ত করে জনস্বার্থে সম্প্রতি হাইকোর্টে এ রিট আবেদন করেন সিফাত মাহমুদ।

এই আবেদনের শুনানি করে গত ৯ মে সিয়াম খানকে কেন ক্ষতিপূরণ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট। একই সঙ্গে নিরাপত্তা দিতে কর্তৃপক্ষের ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তাও জানতে চাওয়া হয়েছে রুলে। দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়।

আদেশে বিদ্যুতের তার ছিড়ে ঝুলে পড়ার কারণ ব্যাখ্যা করার জন্য পল্লী বিদ্যুৎ সমিতির জিএম, এজিএম, শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির সাধারণ সম্পাদক এবং সদস্যকে ২৯ মে হাজির হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়।

এর পক্ষে শুনানি করেন মাহবুব শফিক। তার সঙ্গে ছিলেন কে এম হামিদুল আলম ও সিফাত মাহমুদ। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পক্ষে ছিলেন আইনজীবী শেখ মোহাম্মদ জাকির হোসেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া