adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ম্যারাডোনা বললেন-ট্রাম্প কার্টুনের মতো, পুতিন অসাধারণ

MARADONAস্পাের্টস ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটিকে যুদ্ধের দিকে নিয়ে যাচ্ছেন। তবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অসাধারণ এক ব্যক্তিত্ব। সম্প্রতি রাশিয়ান টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে ১৯৮৬ সালের বিশ্বজয়ী আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা বিশ্বের এই দুই নেতাকে এমন দৃষ্টিকোন থেকেই বিবেচনা করেছেন।  

ম্যারাডোনা মনে করেন, ট্রাম্প কার্টুন চরিত্রের মতো। তবে পুতিন বিশ্বকে আরো শান্তিপূর্ণ জায়গা হিসেবে পরিণত করতে পারেন বলে মনে করেন ম্যারাডোনা। সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, আমার কাছে ট্রাম্প হলো কৌতুকের মতো। তিনি আমার কাছে অনেকটা কার্টুনের মতো। আমি যখনই তাকে টেলিভিশনের পর্দায় দেখি আমি সঙ্গে সঙ্গে চ্যানেল বদলে ফেলি অথবা টেলিভিশন বন্ধ করে দেই।

ম্যারাডোনা বলেন, যুদ্ধ কোনো ভালো কিছু নয়। রাশিয়া, চীন অথবা উত্তর কোরিয়ার কথা কারো ভুলে যাওয়া কথা নয়। যুক্তরাষ্ট্র কোনো মোড়ল দেশ নয়। তাদের কাছে যে অস্ত্র আছে তা আমরাও দেখাতে পারবো। আপনি যখন ট্রাম্পের মতো কোনো কার্টুন চরিত্র দেখবেন তখন আপনি বুঝবেন যেন সবাই তার শত্রু। আর পুতিন সম্পর্কে ম্যারাডোনা বলেন, পুতিন হলেন এমন এক ব্যক্তি যিনি বিশ্বের অনেকের মধ্যে অন্যতম। হুগো শাভেজ ও ফিদেল ক্যাস্ট্রোর পর পুতিন ও ড্যানিয়েল ওরতেগা শীর্ষ রাজনৈতিক নেতাদের মধ্যে পড়েন। এক কথায় পুতিন অসাধারণ এক ব্যক্তিত্ব। ম্যারাডোনা সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত না থাকলেও আমেরিকার অনেক নামিদামি রাজনীতিবিদের সঙ্গে তার ভালো সম্পর্ক রয়েছে।  
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া