adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী বললেন-বিচার বিভাগ যে স্বাধীন এটা তারই বহিঃপ্রকাশ

hasinaডেস্ক রিপাের্টে : বিচারপতি অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিচার বিভাগ যে স্বাধীন, এটা তারই বহিঃপ্রকাশ। একই সঙ্গে এই রায়ের বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানানোর প্রয়োজন নেই বলেও নির্দেশনা দিয়েছেন তিনি।

৩ জুলাই সোমবার দুপুরে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বৈঠকের পর অনানুষ্ঠানিক আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আহ্বান জানান বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এর আগে, সোমবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে ৭ বিচারপতির আপিল বেঞ্চ সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় বহাল রাখেন।

এদিকে, রায়ের পর হতাশা ব্যক্ত করলেও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, এ রায়ের মাধ্যমেই প্রমাণিত হয়েছে বিচার বিভাগ স্বাধীন।  

অন্যদিকে, আপিল খারিজ হওয়ায় সন্তোস প্রকাশ করেছে বিএনপি। এ রায়কে জনগণের বিজয় হিসেবে আখ্যায়িত করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সুপ্রীম কোর্টের এ সিদ্ধান্ত বিচার বিভাগের স্বাধীনতা ও সুশাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে সহায়ক হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া