adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এবারও এরশাদ লড়বেন রংপুর সদরে

ERSHEDডেস্ক রিপাের্ট : রংপুর-৩ (সদর আসন) আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়াই করবেন এরশাদ। এ আসনের তার বাড়ি। তিনি প্রতিবছরই এ আসন থেকে নির্বাচন করেন। এবারও তিনি এই আসন থেকে লড়বেন। বর্তমানে তিনি এই আসনের সংসদ সদস্য।

এরশাদের নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে জানিয়েছেন তার ব্যক্তিগত সচিব অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা খালিদ আক্তার। তিনি বলেন, ‘রংপুর-৩ আসনে এবারও লড়বেন দলের চেয়ারপারসন।’

এক প্রশ্নের জবাবে খালিদ আক্তার বলেন, ‘জাতীয় পার্টি ইতোমধ্যে নির্বাচনী প্রস্তুতি শুরু করে দিয়েছে। সারাদেশে ৩০০ আসনে নির্বাচনের জন্য প্রার্থী ঠিক করেছেন দলের চেয়ারম্যান।’

জাতীয় পার্টির সূত্র বলছে, হুসেইন মুহাম্মদ এরশাদ আগামী সংসদ নির্বাচনেও তিনটি আসনে নির্বাচন করবেন। এরমধ্য একটি হচ্ছে ঢাকা-১৭ আসন। আরেকটি রংপুর সদর। তৃতীয় আসনটি এখনো ঠিক হয়নি।

১৯৯১ সালের জাতীয় নির্বাচন থেকে জাতীয় পার্টি যতবার ভোট গেছে, এরশাদ প্রতিটিতেই একাধিক আসনে দাঁড়িয়েছেন। ১৯৯১, ১৯৯৬ এবং ২০০১ সালের জাতীয় নির্বাচনে পাঁচটি করে আসনে নির্বাচন করেছিলেন এরশাদ। তবে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরে তিনি নির্বাচন করেন তিনটি আসনে।

নবম সংসদ নির্বাচনের আগে নির্ধারণ করা হয়, একজন প্রার্থী সর্বোচ্চ তিনটি করে আসনে নির্বাচনে অংশ নিতে পারবেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের আগেও এরশাদ তিনটি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এগুলো হলো: ঢাকা-১৭, রংপুর-৩ এবং লালমনিরহাট-১ আসন। তবে এক পর্যায়ে তিনটি আসন থেকেই মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান। এর মধ্যে ঢাকা-১৭ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার হলেও অন্য দুটি আসনে এরশাদের আবেদন রিটার্নিং কর্মকর্তা বাতিল করে দেন নির্ধারিত সময়ে তা জমা পড়েনি বলে। আর এই দুই আসনের মতে এরশাদ নির্বাচিত হন রংপুর-৩ আসন থেকে, তবে হেরে যান লালমনিরহাট-১ এ।

২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে ঢাকা-১৭, রংপুর-৩ এবং কুড়িগ্রামের একটি আসন থেকে নির্বাচনে অংশ নিয়ে তিনটিতেই জিতেন এরশাদ। এর মধ্যে ঢাকা-১৭ আসন রেখে বাকি দুটি ছেড়ে দেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া