adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

অঞ্জু ঘোষ এখন যাত্রার নায়িকা

1বিনােদন ডেস্ক : ঢালিউডের দর্শকপ্রিয় অভিনেত্রী অঞ্জু ঘোষ ১৯৯৬ সাল থেকেই কলকাতার চলচ্চিত্র আর যাত্রামঞ্চে থিতু হয়েছেন। মাঝে কিছুদিন অভিনয়ে অনিয়মিত হয়ে পড়েছিলেন। 
আবার কলকাতার যাত্রামঞ্চে দেখা মিলছে ঢালিউড অভিনেত্রী অঞ্জু ঘোষের। রবিবার কলকাতার একটি দৈনিকে এই অভিনেত্রীর একটি যাত্রাপালার বিজ্ঞাপন প্রকাশ হয়েছে। বিজ্ঞাপনটিতে লেখা হয়েছে  ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত চলচ্চিত্রের মহানায়িকা এপার বাংলা ওপার বাংলার কিংবদন্তি অভিনেত্রী অঞ্জু ঘোষ অভিনীত ‘ধূলো মাটির ধন্যি মেয়ে’ শিরোনামের যাত্রাটি মঞ্চস্থ হতে যাচ্ছে। ’

2ঢালিউডের জনপ্রিয় এই অভিনেত্রী ১৯৯৬ সালে কলকাতায় পাড়ি জমান। সেখানে চলচ্চিত্র ও মঞ্চে দাপটের সঙ্গে অভিনয় করতে থাকেন তিনি। কলকাতায় প্রায় দুই ডজন ছবিতে অভিনয় করেন। ২০০৪ সালের দিকে বড় পর্দায় তার চাহিদা কমলেও যাত্রাপালায় সরব ছিলেন এই অভিনেত্রী। ২০০৮ সাল পর্যন্ত যাত্রা মঞ্চ দাপিয়ে বেড়িয়েছেন তিনি। কাজের ফাঁকে ২০০২ সালে বিয়ে করেন সহশিল্পী সঞ্জীবকে। ২০০৬ সাল পর্যন্ত টিকেছিল অঞ্জু-সঞ্জীবের সংসার। একদিকে বিবাহবিচ্ছেদ, অন্যদিকে বয়সের কারণে যাত্রামঞ্চে চাহিদা কমে যাওয়া, এসব নিয়ে একসময় অসহায় ও একাকী জীবন কাটাতে থাকেন অঞ্জু ঘোষ। কলকাতার সল্টলেকের বাসায় নীরব-নিভৃতের জীবন বেছে নেন তিনি।

চলতি বছরের মার্চ মাসে ঢালিউডের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা সাইদুর রহমান সাঈদ কলকাতায় অঞ্জুর সঙ্গে দেখা করতে যান। তার সঙ্গে সাক্ষাৎকালে অঞ্জু বলেন, জন্মভূমির জন্য প্রায়ই মন খারাপ থাকে তার। অভিমান করেই দেশ ছেড়েছিলেন তিনি। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে অনেকেই তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করেন। ‘র’ আদ্যাক্ষরের এক নায়কের সঙ্গে তার দীর্ঘদিনের প্রেম ছিল। তিনি হঠাৎ অন্যত্র বিয়ে করে বসলে হতাশ হয়ে পড়েন অঞ্জু। ক্ষোভের বশে বিয়ে করেন চিত্রপরিচালক এফ কবির চৌধুরীকে। সেই বিয়ে বেশিদিন টেকেনি। 

শেষ পর্যন্ত কোনো উপায় না দেখে কলকাতায় পাড়ি জমান অঞ্জু। সাঈদ জানান, অঞ্জুর কলকাতার বাসায় গিয়ে মনে হয়নি তিনি কোনো কষ্টে আছেন। বেশ পরিপাটি করে সাজানো-গোছানো তার ঘরটি। অঞ্জু তাকে জানান, এখনো ছবিতে অভিনয়ের জন্য প্রচুর প্রস্তাব পান তিনি। কিন্তু বড় পর্দার কাজে মন সায় দেয় না তার। মঞ্চেই তার স্বাচ্ছন্দ্য। অঞ্জু নির্মাতা সাঈদকে জানান, বাংলাদেশের চলচ্চিত্রের জন্য আরও অনেক কিছু করতে চান তিনি। অঞ্জুর কথায় সেই সম্ভাবনা এখনো ফুরিয়ে যায়নি। সময়-সুযোগ পেলেই সুদিন দেখে দেশি চলচ্চিত্রের দুর্দিন কাটাতে ফিরবেন তিনি। এখন কলকাতার যাত্রাপালা নিয়েই ব্যস্ত আছেন  বেদের মেয়ে জোসনা খ্যাত দর্শকপ্রিয় এই অভিনেত্রী।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া