adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এই ছবির বদৌলতে আমি বিপ্লব করার সুযোগ পেয়েছি’

Joyaবিনোদন ডেস্ক : ১ জুলাই শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় ইউটিউবে মুক্তি পায় জয়া অভিনীত ‘ভালোবাসার শহর’। বাংলাদেশ ও ভারতের দর্শকেরাই ইউটিউব থেকে সিনেমাটা দেখতে পারবেন। দুই দেশের বাইরে যারাই সিনেমাটি দেখবেন, তাদেরকে ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ভিডিওতে নামমাত্র খরচ করতে হবে। 

‘ফড়িং’ খ্যাত নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী এই সিনেমার পরিচালক। ‘ভালোবাসার শহর’ সিনেমাটি এর আগেও একবার মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে প্রযুক্তিগত জটিলতায় পিছিয়ে যায়।

ছবিটি নিয়ে নিজের প্রতিক্রিয়ায় জয়া জানানেলন,  ভালোবাসার শহর শুধু বাংলাদেশীরা নয় বিশ্বের সব দর্শককে টার্গেট করে ছবিটি বানানো হয়েছে এবং ইন্টারনেটে মুক্তি দেয়া হয়েছে। আর সবার আগে বলব, ভালোবাসার শহর বিনোদিত হওয়ার ছবি নয়। এই ছবি মানুষকে ভাবায়, মানুষকে ভার করে তোলে।

‘ভালোবাসার শহর’ ছবিটি নিয়ে নিজের বিশেষ অনুভূতি সম্পর্কে জয়া বললেন, এ ছবির বিষয়বস্তুর সঙ্গে মানসিকভাবে আমি সরাসরি সম্পর্কিত। শুধু যে অভিনয় করেছি, সেজন্য নয়। দেখুন,  প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে আমরা সবাই পত্রিকায় পড়ি ওমুক দেশে ওমুক যুদ্ধে এতজন মারা গেছে। 

এর পর ঠিকই পত্রিকা ভাঁজ করে রেখে যার যার কাজে বেরিয়ে পড়ি। কিন্তু এই ঘটনাটাই যখন আমাদের নিজেদের ঘরে ঘটে, তখনই সেই দুর্দশাটা বোঝা যায়। মানুষ যেন এই বোধে সচেতন হয়, একটা যুদ্ধ একটা শহরকে, অসংখ্য জীবনকে ধ্বংস করে দেয়। আমরাও যেকোনো সময় এ পরিস্থিতির মুখোমুখি হতে পারি। তাই যুদ্ধের বিরুদ্ধে যাতে আমাদের নৈতিক অবস্থান তৈরি হয়, সেটাই এই ছবির মাধ্যমে তুলে ধরা হয়েছে। অন্যরা যার যার অবস্থান থেকে বিপ্লব করছে আর আমি এই ছবির বদৌলতে বিপ্লব করার একটা সুযোগ পেয়েছি।

এদিকে জয়া বঙ্গ সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন। ফিরে ‘দেবী’ ছবির পোস্ট প্রডাকশনের কাজে অংশ নিবেন বলে জানালেন। এর পর ‘বৃষ্টি তোমাকে দিলাম’ নামের একটি ছবির বাকি অর্ধেকটা শেষ করে আবার ভারত যাবেন। এরপর আবার জীবনানন্দ দাশের স্ত্রী লাবণ্যের মতো গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয়ের জন্য নিজেকে প্রস্তুত করবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া