adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাত পোহালেই বেকার অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

AUSTRALIAস্পাের্টস ডেস্ক : ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তি নবায়ন না হওয়ায় ভালোই বিপাকে পড়তে যাচ্ছে দেশটির খেলোয়াড়রা। চুক্তি নবায়নের শেষ দিনেও দেশটির ক্রিকেটবোর্ড ও খেলোয়াড়দের সংগঠনের মধ্যে সমঝোতা না হওয়ায় ক্ষতির মুখে পড়তে যাচ্ছে উভয় পক্ষই।

দেশটির স্থানীয় গণমাধ্যম বলছে, চুক্তি নবায়ন না হলে পরেররদিন অর্থাৎ শনিবার ভোর থেকেই কার্যত বেকার হয়ে যাবেন ওয়ার্নার-স্মিথরা।

এদিকে খেলোয়াড় ও বোর্ডের মধ্যে সৃষ্ট সমস্যায় ক্ষতির মুখে পড়তে যাচ্ছে অস্ট্রেলিয়া 'এ' দলের দক্ষিণ আফ্রিকা সফর, জাতীয় দলের বাংলাদেশ সফর এবং সামনের অ্যাশেজ সিরিজ।

এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়তে যাচ্ছে অস্ট্রেলিয়া 'এ' দলের দক্ষিণ আফ্রিকা সফর। কারণ কিছুদিনের মধ্যেই এটি হওয়ার কথা ছিল।  ইতিমধ্যে সিরিজের পূর্ণ প্রস্তুতি সেরে ফেলেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। দুটি চারদিনের ম্যাচের পর এই সফরে একটি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ হওয়ার কথা, যাতে যুক্ত হবে ভারতের 'এ' দল।

আর সোমবার ছিল অস্ট্রেলিয়া 'এ' দলে ডাক পাওয়া ক্রিকেটারদের রিপোর্টের তারিখ। কিন্তু 'এ' দলের অধিনায়ক উসমান খাজাসহ আরও অনেক ক্রিকেটার ছিলেন আগের চুক্তির অধীনে।

ক্রিকেটারদের চুক্তি নবায়নের জটিলতায় অনিশ্চয়তায় পড়তে যাচ্ছে বাংলাদেশ সফরও। আগস্টে এই সফর হওয়ার কথা থাকলেও যে অবস্থা চলছে তাতে বাংলাদেশ সফরে নাও আসতে পারেন স্মিথ বাহিনী।

এদিকে বোর্ড চুক্তি নবায়ন না করলে আন্তর্জাতিক ক্রিকেটের বদলে ঘরোয়া লিগগুলোতে খেলবেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। যার মধ্যে আইপিএল ছাড়াও আছে ক্যারিবীয় লিগ সিপিএল বা দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ডের টি২০ লিগ।

তবে সিএ নিয়ম করে দিয়েছে, বোর্ডের অনুমতি ছাড়া এমনকি কোনো অগুরুত্বপূর্ণ প্রদর্শনী ম্যাচ খেললেও ক্রিকেটারদের নিষিদ্ধ করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া