adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন সাংবাদিকের চাকরি চলে যাওয়ায় আনন্দিত ডােনাল্ড ট্রাম্প

1আন্তর্জাতিক ডেস্ক : সিএনএনের তিন সাংবাদিক চাকরি খুওয়ানোর খবরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে উল্লাস প্রকাশ করেছেন আমেরিকা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাশিয়া-আমেরিকা ইস্যু নিয়ে প্রতিবেদন করায় ওই সাংবাদিকদের চাকরি হারাতে হয়।

টুইটে ট্রাম্প লিখেছেন- ওয়াও, রাশিয়া ইস্যুতে বড় প্রতিবেদনটি এখন সিএনএনকে প্রত্যাহার করতে হবে। তিন সংবাদকর্মীকে চাকরি ছাড়তে বাধ্য করা হয়েছে। অন্য মনগড়া প্রতিবেদনগুলোর বিষয়ে কি সিদ্ধান্ত নেবে? ফেক নিউজ!
এরপর ক্লিকবেইটার অ্যান্ড ফেকনিউজ ডিবাঙ্কারের টুইটের জবাব দেন ট্রাম্প। ওই টুইটে দেয়া ছবিতে সিএনএনের লোগো দিয়ে লেখা এফএনএন: ফেক নিউজ নেটওয়ার্ক।

2দ্য গার্ডিয়ান জানিয়েছে, রাশিয়ার বিনিয়োগকারী ও ট্রাম্পের সহকারীর বৈঠক নিয়ে ওই প্রতিবেদন করেন তিন সাংবাদিক। পরে তা নিয়ে অভিযোগ ওঠে। এ সূত্র ধরে অভ্যন্তরীণ তদন্তে নামে সিএনএন। তাতে উঠে আসে, মাত্র একটি সূত্রের ওপর ভিত্তি করে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। সংশ্লিষ্ট অন্য দিকগুলো দেখা হয়নি। এখন ওয়েবসাইট থেকে ওই প্রতিবেদনটি সরিয়ে নিয়েছে সিএনএন।

গত সোমবার ওই তিন সাংবাদিকের পদত্যাগপত্র গ্রহণ করে সিএনএন কর্তৃপক্ষ। জানা গেছে, তাদের পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। ওই সাংবাদিকদের দাবি, যথেষ্ট বিশ্বস্ত সূত্রের ওপর ভিত্তি করে প্রতিবেদনটি তৈরি। কিন্তু তা নিয়ে যথেষ্ট যাচাই-বাছাই না করা হয়নি, যা দুঃখজনক।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া