adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গরুর গোশত কেনায় ভারতে আরও এক মুসলিমকে পিটিয়ে হত্যা

GORUআন্তর্জাতিক ডেস্ক : এবার ভারতে বিজেপিশাসিত ঝাড়খন্ডে আরও এক মুসলিম ব্যক্তিকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে উগ্রবাদী হিন্দুরা। ঝাড়খন্ডের রামগড় জেলায় বৃহস্পতিবার (২৯ জুন) সকাল ৯ টার দিকে উগ্রহিন্দুত্ববাদী জনতার হাতে আলিমুদ্দিন (৪২) ওরফে আসগার আলী নিহত হন।

তার বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি মারুতি গাড়িতে করে গরুর গোশত নিয়ে যাচ্ছিলেন। এরপর তাকে গাড়ি থেকে টেনে নামিয়ে পিটিয়ে হত্যা করে মারমুখী জনতা। প্রকাশ্য দিবালোকে ওই দুর্বৃত্তরা মারুতি গাড়িটি ভাঙচুর করে সেটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পুলিশ আহত ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ নিয়ে গত ৩ দিনে রাজ্যটিতে এ ধরনের দ্বিতীয় ঘটনা ঘটল।

গত ২৭ জুন ঝাড়খণ্ডে মৃত গরু উদ্ধারকে কেন্দ্র করে উত্তেজিত জনতার গণপিটুনিতে উসমান আনসারি নামে এক মুসলিম ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। আহত ওই ব্যক্তিকে উদ্ধার করে পুলিশ হাসপাতালে ভর্তি করেছে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর আগেই উসমানের বাসায় আগুন ধরিয়ে দেয় জনতা।

হামলাকারী জনতার দাবি, আনসারির বাড়ির বাইরে থেকে এক মরা গরু উদ্ধার হয়েছে। এদিকে, রামগড়ের ঘটনায় ব্যাপক উত্তেজনা থাকায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ঝাড়খণ্ড পুলিশের মুখপাত্র এবং এডিজি (অপারেশনস) আর কে মল্লিক বলেন, ওই ঘটনায় পুলিশ এফআইআর দায়ের করছে। উদ্ধার হওয়া গোশতের নমুনা ফরেন্সিক ল্যাবরেটরিতে পরীক্ষার জন্য পাঠানো হবে। এরপরেই বোঝা যাবে তার কাছে কীসের গোশত ছিল।

এর আগে পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলায় গরু চুরির অপরাধে গণপিটুনিতে নিহত হন ৩ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া