adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার ভারত – ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় ওয়ানডে

india-wiস্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারলেও দারুণ ছন্দেই আছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ ম্যাচের এ সিরিজে এর মধ্যেই ১-০তে এগিয়ে আছে তারা। ২-০তে এগিয়ে যাওয়ার লক্ষ্যে তৃতীয় ওয়ানডেতে ৩০ জুন শুক্রবার মাঠে নামছে বিতর্কের মুখে থাকা অধিনায়ক বিরাট কোহলির দল। অ্যান্টিগার এ ম্যাচে জয় পেলে সিরিজ হারের কোনো আশঙ্কা আর থাকবে না কোহলির দলের। কারণ পোর্ট অব স্পেনে প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। অপরদিকে স্বাগতিক ক্যারিবীয়রা চাইছে জয় তুলে সিরিজে সমতায় ফিরতে।
প্রথম ওয়ানডে মাত্র ৩৯ ওভার খেলা হয়। দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের ১০৫ রানের বিশাল ব্যবধানে হারায় ভারত। যা ক্যারিবিয়ানদের বিপক্ষে ভারতের তৃতীয় সর্বোচ্চ জয়। রাহানে তার ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন। দারুণ ব্যাট করে হাফ সেঞ্চুরি তুলে নেন শিখর ধাওয়ান ও কোহলিও। তবে এ তিন ব্যাটসম্যান আউট হওয়ার পর পরের ব্যাটসম্যানরা দায়িত্ব নিতে পারেননি।
আগামী ম্যাচেও এ ত্রয়ীর এমন পারফরম্যান্সই আশা করছে ভারতীয় শিবির। সঙ্গে যুবরাজ সিং ও সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জ্বলে ওঠার অপেক্ষায় আছে দলটি। তরুণ অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও কেদার যাদবের উপস্থিতি নিঃসন্দেহে দলটির শক্তি বাড়িয়েছে। পাশাপাশি রবিচন্দ্রন অশ্বিনও প্রয়োজনে ব্যাট করার ক্ষমতা রাখেন। গেলো সফরে তো টেস্টে দুটি সেঞ্চুরি করে ফিরেছিলেন।

বোলিং বিভাগে ইনিংসের সূচনা করেন ভুবনেশ্বর কুমারের সঙ্গে উমেশ যাদব। এরপর প্রথম পরিবর্তনে আসেন পান্ডিয়া। আর স্পিন বিভাগের দায়িত্ব অশ্বিন ও কুলদিপের। এছাড়া প্রয়োজনে যুবরাজ সিং ও কেদার যাদবও স্পিনটা ভালোই করেন। এছাড়াও একজন বাড়তি স্পিনারের প্রয়োজন অনুভব করলে রবীন্দ্র জাদেজাকে অন্তর্ভুক্ত করতে পারে টিম ম্যানেজমেন্ট। সিরিজের শুরু থেকেই দারুণ ছন্দে আছেন ভুবনেশ্বর। আগের ম্যাচে প্রথম ৫ ওভারে দিয়েছেন মাত্র ৯ রান। তুলে নিয়েছেন ২টি মুল্যবান উইকেট।
অপরদিকে সিরিজে সমতা ফেরাতে দুজন নতুন মুখ কাইল হোপ ও সুনিল আমব্রিসকে অন্তর্ভুক্ত করেছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের জায়গা দিতে ১৩ সদস্যের দল থেকে বাদ পড়েছেন কেসরিক উইলিয়ামস ও জোনাথন কার্টার। কাইল বর্তমান ওয়েস্ট ইন্ডিজ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান শাই হোপের ভাই, ঘরোয়া ক্রিকেটে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর নেতৃত্ব দিয়ে থাকেন। আর উইকেটরক্ষক-ব্যাটসম্যান আমব্রিস খেলেন উইন্ডওয়ার্ড আইল্যান্ডের হয়ে।
আগের ম্যাচে শাই হোপ ছাড়া দলের আর কোন ব্যাটসম্যান দায়িত্ব নিতে পারেননি। ফলে দারুণ দুশ্চিন্তায় আছে দলটি। এমনকি বোলাররাও ছিলেন ছন্নছাড়া। ২৮ বছর বয়সী স্পিনার অ্যাশলে নার্স ছাড়া সবাই ছিলেন খরুচে। তবে সিরিজে ঘুরে দাঁড়াতে দারুণ কিছু প্রত্যাশা করছে দলটি। -ক্রিকইনফো

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া