adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেলবোর্নে বাংলাদেশ আওয়ামীলিগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

t ডঃ মাহবুবুল আলম, মেলবোর্ন, অস্ট্রেলিয়াঃ  গত ২৪ শে জুন ২০১৭ বাংলাদেশ আওয়ামীলিগ ও ছাত্রলীগ মেলবোর্ন, অষ্ট্রেলিয়া শাখার উদ্যোগে মেলবোর্ন  বাংলাদেশ আওয়ামীলিগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন এবং ঈফতার ও দো'আ মাহফিল অনুষ্ঠিত হয়।

 আওয়ামীলিগের প্রেসিডেন্ট ডঃ মাহবুবুল আলম সবাইকে স্বাগত জানান এনং  তারপর কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক দলসহ বাংলাদেশ কমিউনিটির নেতৃ- ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। তম্মধ্যে, বীর মুক্তিযোদ্ধা ও মেলবোর্ন  আওয়ামীলিগের উপদেষ্টা  কাজী সেলিম, বাংলাদেশ কমিউনিটির সদস্য ড. খুরশিদ আলম, ড. জসিম উদ্দিন, এসরার উসমান, শহীদুল হক সরকার, কামাল আহমেদ, অনুপ কুমার সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জহিরুল ঈসলাম রবিন, মাহবুবুর রহমান প্লাবন সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা কাজী সেলিম তাঁর বক্তব্যে বঙ্গবনধুর অবদানের কথা উল্লেখ করে বলেন, এই মহান নেতার জন্যই আজ আমরা স্বাধীন দেশের নাগরিক হিসাবে বিশ্বের মানচিত্রে স্থান করে নিতে পেরেছি। বঙ্গবনধুর সুযোগ্য কণ্যা আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আজ বাংলাদেশকে যেভাবে আগিয়ে নিয়ে যাচ্ছেন, তা বিশ্বে বিরল।

জনাব কাজী সেলিম বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন বন্ধ করার উদ্দেশ্যে ৭১ এর পরাজিত শক্তি (জামাত-শিবির-আলবদর-রাজাকার) আবারো মাথাচারা দিয়ে উঠেছে। তাদের ব্যাপারে আমদের সজাগ থাকতে হবে। নিজেদের ঐক্য বজায় রেখে এদের বিরুদ্ধে আমাদের কাজ করে যেতে হবে। তিনি তাঁর সুসাস্থ্য ও দীর্ঘ  জীবন কামনা করেন।

বাংলাদেশ কমিউনিটির আরেক সদস্য এসরার উসমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের   উপর আস্থা রেখে বলেন দেশ সঠিক পথে এগিয়ে যাচ্ছে। আমাদের উচিত তাঁর হাত কে শক্তিশালী করা। আওয়ামীলিগের সদস্য অনুপ কুমার বলেন, বাংলাদেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই। আসুন আমরা সবাই একযোগে তার হাত কে আরও শক্তিশালী করি।

মোল্লা মোঃ রাশেদুল হক তার বক্তব্যে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ এর ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বাংলাদেশের জন্যে আওয়ামী লীগ ও এর নেতাদের অসামান্য অবদান শ্রদ্ধাভরে স্বরণ করেন। তিনি বলেন  ১৯৪৯ সালে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত বাংলাদেশের মাটি আর মানুষের অধিকার আদায়ের জন্যে আওয়ামী লীগ সবসময় সোচ্চার ছিল । সেই ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে, ৬৬’র ৬ দফা, ৬৯’র গণ অভ্যুত্থান, ৭১’র মুক্তিযুদ্ধ, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলন সহ বাংলাদেশের সব গুরুত্বপূর্ণ অর্জনে নেতৃত্ব দেয় আওয়ামী লীগ । আজকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে । তাই দেশে-বিদেশে দেশের বিরুদ্ধে যত ষড়যন্ত্র চলছে তা আমাদের রুখে দাড়াতে হবে।

মেলবোর্ন  আওয়ামীলিগের প্রেসিডেন্ট ড. মাহবুবুল আলম বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপর দেশের সংস্কার দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যান। ১৫-ই আগস্ট তাঁকে হত্যা করার আগে তিনি দেশের অনেক সংস্কার কাজ সম্পন্ন করেন। তিনি একজন ধর্ম নিরপেক্ষ নেতা হয়েও সকল ধর্মের প্রতি সমান নীতি গ্রহন করেন।

ড. আলম আরও বলেন, আজ যদি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে বাংলাদেশ আওয়ামীলিগের প্রতিষ্ঠা না হত তাহলে দেশ স্বাধীন হত না। বঙ্গবন্ধুই ‘বাংলাদেশ আওয়ামী মুসলিমগে’র নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ আওয়ামীলিগ’ নাম দিয়ে দলটিকে একটি ধর্মনিরপেক্ষ বাস্তব দেন। তিনি বলেন, আমাদের উচিত তাঁর আদর্শকে ধারন করা।

ড. আলম সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শেষ করেন।

ঈফতারের সময় বাংলাদেশ সহ সারা বিশ্বের মুসলমানদের শান্তি কামনায় দো’আ করা হয়। দো’আ পরিচালনা করেন আওয়ামীলিগের যুগ্ন সচিব মোল্লা মোঃ রাশেদুল হক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া