adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মন্ত্রী বললেন-রাত ১২টায় চালু হবে সিএনজি স্টেশন

CNGনিজস্ব প্রতিবেদক : গত রাত ১২টা থেকে বন্ধ থাকা সিএনজি স্টেশনগুলো ২৮ জুন বুধবার দিবাগত রাত ১২টায় চালু হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। বুধবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা আগে থেকেই জানিয়ে আসছি যে, বিবিয়ানা গ্যাসফিল্ড সার্ভিসিংয়ে যাবে। ঈদের আগে থেকেই আমরা সবাইকে জানিয়ে আসছি। আমরা পেপারেও দিয়েছি, টিভি স্ক্রলেও গেছে। এটি খুব বেশিক্ষণ না, ২৪ ঘণ্টা। গত রাত ১২টা থেকে আজকের রাত ১২টায় শেষ হবে’।

বিপু বলেন, ‘আমাদের সবচেয়ে বড় চিন্তা ছিলো, পাওয়ার প্লান্ট নিয়ে। আমি দেখেছি যে, পাওয়ার প্লান্টের সমস্যা হচ্ছে না। এখন যে অবস্থায় আছে, সেখানে প্রায় ৫০০-৬০০ এমএমসিএফ কমে গেছে। কিন্তু আমরা স্ট্যাবল অবস্থায় আছি। সব জায়গায় রীতিমতো বিদ্যুৎ দিতে পারছি। কারণ, আমাদের হাতে রিজার্ভ ছিলো। সেটি দিয়ে মোটামুটি কাভার করে ফেলেছি’।

চলতি বছর এখন পর্যন্ত ১১ হাজার ট্রান্সফরমার বিকল হয়েছে জানিয়েছে প্রতিমন্ত্রী আরও বলেন, ‘গ্রামেও ভালো অবস্থা যাচ্ছে। পুরনো লাইনগুলো পরিবর্তন করতে হচ্ছে। রাঙামাটিতে ধসের কারণে প্রায় আড়াইশ’ ট্রান্সফরমার বিকল হয়েছে। কক্সবাজারে ঝড় এলো। সব মিলিয়ে এ বছর ১১ হাজার ট্রান্সফরমার বিকল হয়ে গেছে। সেগুলো পাল্টাতে হচ্ছে’।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া