adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসি টি-টুয়েন্টির সেরা দশে সাব্বির

SABBIRস্পাের্টস ডেস্ক : সময়টা তার একদমই ভালো যাচ্ছে না। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে পারফরম করতে ব্যর্থ ছিলেন। ৪ ম্যাচে করেছিলেন মাত্র ৫৯ রান। এ নিয়ে সমালোচনার তীরও সইতে হয়েছে। তবে ওয়ানডেতে এমন পারফরম্যান্স হলেও দারুণ একটি অর্জনই যোগ হলো সাব্বির রহমানের টি-টুয়েন্টি ক্যারিয়ারে। আইসিসির প্রকাশিত সর্বশেষ টি-টুয়েন্টি ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে সেরা দশে জায়গা পেয়েছেন সাব্বির রহমান। ক্যারিয়ারে এবারই প্রথম আইসিসির কোন র‌্যাঙ্কিংয়ে সেরা দশে জায়গা পেলেন সাব্বির। ডানহাতি এই ব্যাটসম্যানের পেছনে অবস্থান- ইয়ন মরগান, মারলন স্যামুয়েলস, হাশিম আমলা, ডেভিড ওয়ার্নার, জস বাটলার, এবি ডি ভিলিয়ার্সদের।
টি-টুয়েন্টির সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ব্যাটিং, বোলিং ও অলরাউন্ডার তিন বিভাগেই রয়েছে বাংলাদেশি ক্রিকেটারদের নাম। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে তো যথারিতি শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছেন সাকিব আল হাসান। ক্রিকেটের তিন ফরম্যাটেই তিনি অলরাউন্ড র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। টি-টুয়েন্টি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে সেরা দশে আছেন মাহমুদউল্লাহ রিয়াদও। তার অবস্থান ছয়ে। বোলিংয়ে সেরা দশে আছেন মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। মোস্তাফিজের অবস্থান ছয়ে, সাকিব আছেন নয়ে।

টি-টুয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মতো সেরা দশে জায়গা সাব্বিরের রেটিং পয়েন্ট ৬২৭। ৭৯৯ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে বিরাট কোহলি। ব্যাটিংয়ে সেরা দশ এমনকি সেরা বিশেও আর কোনো বাংলাদেশির নাম নেই। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক সাব্বিরের। এরপর দেশের হয়ে মোট ৩১টি টি-টুয়েন্টি খেলেছেন। ৩টি ফিফটিসহ ২৮.৮৪ গড়ে তার মোট সংগ্রহ ৭২১ রান। দেশের পক্ষে ৪৩টি ওয়ানডে ও ৬টি টেস্ট ম্যাচ খেলেছেন সাব্বির।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া