adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুসলিম বিশ্বের ঐক্য-সমৃদ্ধি কামনা জু’মাতুল বিদা’য়

MOSQUEনিজস্ব প্রতিবেদক : বিপুল সংখ্যক মুসল্লীদের অংশগ্রহণে ২৩ জুন শুক্রবার সারাদেশে বিভিন্ন মসজিদে জু’মাতুল বিদা অর্থাৎ রমজানের শেষ জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমা’তুল বিদা’র নামাজে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী অংশ নেন।

জুমাতুল বিদা’র নামাজে অংশ নেওয়ার জন্য অনেক আগে থেকেই মুসল্লীরা মসজিদে অবস্থান নেন। বিপুল সংখ্যক মুসল্লির উপস্থিতির কারণে মসজিদের আশাপাশেও নামাজ আদায় করতে হয়েছে অনেককে।

বায়তুল মোকাররম মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মহিউদ্দিন কাসেমি জুমার নামাজে ইমামতি ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন। নামাজ শুরুর আগে প্রথা অনুযায়ী ‘জুমাতুল বিদা’ উপলক্ষে বিশেষ খুতবা পেশ করেন ইমাম। প্রখর রোদ উপেক্ষা করে ধর্মপ্রাণ মুসল্লিরা জুমার নামাজ ও মোনাজাতে অংশ নেন।

মোনাজাতে বাংলাদেশসহ মুসলিম উম্মাহ ঐক্য, শান্তি-সমৃদ্ধি কামনা করা হয়। একইভাবে সন্ত্রাস ও সংঘাতমুক্ত বিশ্ব কামনা করে আগামী পবিত্র ঈদুল ফিতর সুন্দরভাবে পালনে মহান আল্লাহর সাহায্য কামনা করা হয় মোনাজাতে। নিজেদের পাপ মোচনের আকুতি জানিয়ে অনেককে অজোরে কাঁদতে দেখা যায়। মুসল্লিদের আমিন আমিনে ধ্বনিতে মুখর ছিল মোনাজাত।

এদিকে জুমাতুল বিদা উপলক্ষে বায়তুল মোকাররম এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদারে বিপুল সংখ্যক র‌্যাব, পুলিশসহ বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন ছিল।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া