adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশে মুক্তি না পেলেও চীনে মােস্তফা ফারুকীর ‘ডুব’

faroki-homeবিনােদন ডেস্ক : বাংলাদেশে মুক্তি না পেলেও সাংহাই ফিল্ম ফেস্টিভ্যালের মেইন কম্পিটিশনে প্রদর্শিত হলো মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত চলচ্চিত্র ‘ডুব’। ২২ জুন বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এ তথ্য জানান ‘ডুব’ ছবির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী।
চীনের সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে বৃহস্পতিবার ছবিটি প্রদর্শিত হয়েছে। উৎসবে অংশ নিচ্ছেন মোস্তফা সরয়ার ফারুকী। তিনি ‘ডুব’ ছবিটি নিয়ে কথা বলেছেন উৎসবে আসা সাংবাদিকদের সঙ্গে।

চীনের ২০তম সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র ও টেলিভিশন উৎসব শুরু হয়েছে ১৮ জুন, চলবে ২৭ জুন পর্যন্ত। ‘ডুব’ ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশে জাজ মাল্টিমিডিয়া এবং ভারতের এসকে মুভিজ। ছবিটির সহ–প্রযোজক ভারতের প্রখ্যাত অভিনেতা ইরফান খান। ‘ডুব’ ছবিতে অভিনয়ও করেছেন তিনি। আরও অভিনয় করেছেন তিশা, রোকেয়া প্রাচী, পার্ণো মিত্র প্রমুখ।

বাংলাদেশ কিংবা ভারত, কোথাও এখনো মুক্তি পায়নি মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত নতুন ছবি ‘ডুব’। তার আগেই ছবিটি চীনের সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও রাশিয়ার ৩৯তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছে।

বাংলাদেশের নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ব্যাক্তিজীবনকে সিনেমাটিতে নেতিবাচকভাবে তুলে ধরা হয়েছে। এমন অভিযোগে ছবিটির ব্যাপারে আপত্তি তুলেছেন হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওন। বাংলাদেশে তথ্য মন্ত্রণালয়ের একটি নির্দেশে ছবিটির মুক্তির ব্যাপারে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া