adv
২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

কবি নির্মলেন্দু গুণের ফেসবুক হ্যাকড!

Goon_Hackডেস্ক রিপাের্ট : কবি নির্মলেন্দু গুর ফেসবুক আইডি হ্যাকিংয়ের শিকার হয়েছে। ২১ জুন বুধবার দিবাগত রাত থেকে তিনি নিজের আইডিতে প্রবেশ করতে পারছেন না। তার ধারণা হ্যাকাররা তার আইডিতে অনুপ্রবেশ করে পাসওয়ার্ড বদলে দিয়েছে। দ্বিতীয়বার হ্যাকড হওয়ায় কবি আক্ষেপ প্রকাশ করেছেন। তিনি বলেন, ফেসবুকে মতামত প্রকাশে অনিয়মের জন্য ৫৭ ধারার আইন রয়েছে। কিন্তু ফেসবুক হ্যাকড হবার পরে তা উদ্ধারে সরকারের কোনো পদক্ষেপ নেই। 
আক্ষেপ করে কবি গুণ বলেন, ফেসবুকে বিভিন্ন সময় কবিতা ও বিভিন্ন লেখা পোস্ট করেছেন। এখন সব হারিয়ে গেলো।
কেন হ্যাকড হতে পারে জানতে চাইলে নির্মলেন্দু গুণ বলেন, ‘বর্ডার হত্যা নিয়ে একটা পোষ্ট দিয়েছিলাম। হতে পারে এ বিষয় নিয়ে কেউ হ্যাকড করতে পারে। এছাড়া আর কোনো কারণ দেখছি না।’ 
তিনি জানান, ফেসবুকে ৭৩তম জন্মদিনের ভাবনা’ নামে একটি পোস্ট প্রকাশ করেছিলেন বুধবার। এছাড়াও সীমান্তে হত্যাকাণ্ড নিয়েও লিখেছিলেন। এছাড়া তার ফেসবুক আইডিতে বিভিন্ন লেখা ও ছবি রয়েছে। 
কবির ইচ্ছে ছিলো তার লেখায় যে সকল কমেন্ট পড়েছে তা দিয়ে একটা বই বের করবেন। যা আর সম্ভব হবে কিনা তা নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি। কারণ এর আগেও একবার তার আইডি ডিএকটিভ করে দেয়া হয়েছিলো। পরে তিনি আবার নতুন আইডি খোলেন। এখন সেই আইডিও হ্যাকড হয়ে গেছে। 
এদিকে আইডি উদ্ধারের জন্য বিটিআরসির (টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের কাছে অভিযোগ করেছেন কবি নির্মলেন্দু গুণ। 
বিটিআরসির চেয়ারম্যান একটি আবেদন পাঠাতে বলেন কবিকে। সেই মোতাবেক কবি দুপুর ১২টার দিকে একটি আবেদন বিটিআরসিতে পাঠিয়েছেন।
কবি জানান, সকাল থেকে অনেক ফোন এসেছে তার কাছে। হ্যাকড হয়ে যাওয়া ফেসবুক আইডি থেকে তার ফেসবুক ফ্রেন্ডদের ব্লক দেয়া হচ্ছে। আর যাদের ব্লক দেয়া হচ্ছে, তারাই ফোন করে বিষয়টি জানাতে চাইছে।
এ ব্যাপারেও বিরক্তি প্রকাশ করেছেন কবি গুণ। 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া