adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ক্রিকেট দল এখন ঢাকায়


BDনিজস্ব প্রতিবেদক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সফল মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ১৭ জুন শনিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে মাশরাফি বিন মুর্তজার দল। বাংলাদেশ সময় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বার্মিংহাম ছেড়েছিল টাইগাররা। বাংলাদেশ দলকে বহনকারী ফ্লাইটটি দুবাই হয়ে ঢাকায় পৌঁছায় সকাল পৌনে ১০টায়।।
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে এবার নিজেদের ইতিহাসে সেরা সাফল্য অর্জন করেই দেশে ফিরল মাশরাফিরা। ‘এ’ গ্রুপ থেকে বাংলাদেশ সেমিফাইনালে খেলার কৃতিত্ব দেখায়। অথচ গ্রুপে বাংলাদেশ দলের সঙ্গি ছিল ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। গ্রুপ পর্ব থেকে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিদায় ঘন্টা বাজিয়ে সেমিতে খেলে বাংলাদেশ। সেমিফাইনালে ভারতের বিপক্ষে ৯ উইকেটে হেরে স্বপ্ন যাত্রার সমাপ্তি হয় মাশরাফিদের।
ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির আসরে গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে হারে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। এরপর সেমিতে যেতে হলে টাইগারদের সামনে ছিল কঠিন এক সমীকরণ। যা শুধু নিজেদের হাতে ছিল না, ছিল অন্যের হতেও। বাংলাদেশকে ৯ জুন হারাতে হতো নিউজিল্যান্ডকে এবং ১০ জুন ইংল্যান্ডের কাছে হারতে হতো অস্ট্রেলিয়াকে। ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটে দারুণ এক জয় তুলে নিয়ে প্রথম শর্তটা পূরণ করে বাংলাদেশ। পরের দিন ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া হারলে সেমিফাইনাল নিশ্চিত হয় বাংলাদেশের। আইসিসির কোন আসরে এটিই প্রথম সেমিতে খেলা বাংলাদেশের। এর আগে বাংলাদেশের সেরা সাফল্য ছিল ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলা।
বাংলাদেশের পরবর্তি মিশন ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ। আগষ্ট-সেপ্টেম্বরের সিরিজটির সূচী চূড়ান্ত হয়েছে ইতিমধ্যে। অস্ট্রেলিয়া তাদের দলও ঘোষণা করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া