adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ক্রিকেট দল শনিবার দেশে ফিরবে

BDক্রীড়া প্রতিবেদক : চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে শেষ হলো বাংলাদেশের স্বপ্নযাত্রা। ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় ম্যাচ খেলে বাংলাদেশ দল এখন দেশে ফেরার অপেক্ষায়।

ইংল্যান্ডের সাসেক্সে ক্যাম্প করতে গত ২৭ এপ্রিল রাতে ঢাকা ছেড়েছিল বাংলাদেশ দল। সাসেক্সে নয়দিনের ক্যাম্প শেষে বাংলাদেশ উড়াল দেয় আয়ারল্যান্ডে। সেখানে ত্রিদেশীয় সিরিজে অংশ নেয় বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ শেষে ২৫ মে ইংল্যান্ডে ফিরে বাংলাদেশ।

প্রস্তুতি পর্বে ২৭ মে পাকিস্তান ও ৩০ মে ভারতের সঙ্গে ম্যাচ খেলে ১ জুন বাংলাদেশের স্বপ্নের পথে যাত্রা শুরু হয়। চ্যাম্পিয়্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। ৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলে বাংলাদেশ। বৃষ্টিতে ভেস্তে যাওয়া ম্যাচে বাংলাদেশ এক পয়েন্ট অর্জন করে। ৯ জুন কার্ডিফে নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ পায় স্বপ্নের সেমিফাইনালের টিকেট। কিন্তু বিগ সেমিফাইনালে ভারতের সঙ্গে পারেনি টাইগাররা।

আগামীকাল (শনিবার) বার্মিংহাম থেকে দুপুর ২টা ২০ মিনিটে দেশের উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ দল। রাত ৮টা ৪০ মিনিটে বাংলাদেশ দলকে বহনকারী বিমান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। 

সাফল্য-ব্যর্থতার হিসাবে মাশরাফিদের জন্য এটি ছিল সফল এক টুর্নামেন্ট। আইসিসির কোন আসরে শেষ চারে প্রথমবারের মতো খেলল বাংলাদেশ। সেমিফাইনালে ভারতের দাপটে ফাইনালে টিকেট না পেলেও ক্রিকেটপ্রেমিদের মন জয় করেছে বাংলাদেশ। গ্রুপ পর্বে ও নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ যেভাবে খেলেছে তা সত্যিই প্রশংসার দাবীদার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া