adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুরাে শক্তির অস্ট্রেলিয়া টেস্ট দল আসছে ঢাকায়

AUSস্পাের্টস ডেস্ক : বাংলাদেশ সফরে দুই টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। নানা জল্পনা-কল্পনা শেষে স্টিভেন স্মিথের নেতৃত্বে শক্তিশালী দলই পাঠাচ্ছে অজিরা। ক্রিকেট অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক ট্রেভর হনস শুক্রবার এই দল ঘোষণা করেন। জুলাইতে শুরু হতে যাওয়া সফরের দল থেকে বাদ পড়েছেন পেসার মিচেল স্টার্ক ও স্পিনার স্টিভেন ও’কিফ। ইনজুরি থেকে সেরে না ওঠায় দলে নেওয়া হয়নি স্টার্ককে। আর ও'কিফকে বাদ দেয়া হয়েছে পারফরম্যান্সের ভিত্তিতে।
তবে প্রথমবারের মতো পেসার জেমস প্যাটিনসন দলে ডাক পেয়েছেন। তিনি জস হ্যাজলউড ও প্যাট কামিন্সের সঙ্গে পেস আক্রমণে জুটি বাঁধবেন।
কার্টরাইটসহ দলে তিন অলরাউন্ডার রাখা হয়েছে। বাকি দু’জন হলেন, গ্লেন ম্যাক্সওয়েল ও বাম হাতি স্পিনার অ্যাস্টন অ্যাগার। দলের বাকি স্পিনার নাথান লায়ন। ভারত সফরে ১৯ উইকেট নিলেও দল ২-১ ব্যবধানে হারায় বাদ পড়েছেন ও’কিফ।
আগামী ১৮ আগস্ট অস্ট্রেলিয়া দল ঢাকা এসে পৌঁছাবে। ২২ থেকে ২৪ আগস্ট ফতুল্লাতে তিন দিনের একটি প্রস্ততি ম্যাচ খেলবে। এরপর ২৭ থেকে ৩১ আগস্ট ঢাকার মিরপুরে হবে প্রথম টেস্ট। আর ৪ থেকে ৮ সেপ্টেম্বর চট্টগ্রামে হবে দ্বিতীয় টেস্ট।
২০১৫ সালে নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশ সফরে আসেনি অস্ট্রেলিয়া ক্রিকেট দল। গেল বছর ইংল্যান্ড সিরিজ চলাকালে নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে প্রতিনিধি পাঠিয়েছিল তারা। সবকিছু দেখেশুনে সিদ্ধান্ত হয়েছিল চলতি বছরের জুলাই বা আগস্টে নির্ধারিত দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসবে অজিরা।
সর্বশেষ গেল মে মাসে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিরাপত্তা পরামর্শক শন ক্যারল বাংলাদেশ সফরে এসে নিরাপত্তা পরিস্থিতিতে সন্তুষ্ট হন। যার ফলে নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর।
অস্ট্রেলিয়া দল
স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জস হ্যাজলউড, উসমান খাওয়াজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাট রেনশ ও ম্যাথু ওয়েড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া