adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে মুক্তি পাচ্ছে না ‘‌টিউবলাইট’‌

SALMANবিনােদন ডেস্ক : হাত তুলে নিয়েছেন পাকিস্তানি চিত্র পরিবেশকরা। তাই এ বছর ঈদে সেখানে মুক্তি পাচ্ছে না সলমন খানের ‘‌টিউবলাইট।’ জানালেন ‘‌ইন্ডিয়ান ফিল্ম এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন’‌–এর সভাপতি হীরাচাঁদ দান্ড।  ‌ তিনি জানিয়েছেন, পাকিস্তানে জনপ্রিয় ভারতীয় অভিনেতাদের জনপ্রিয়তা নিয়ে কোনও সন্দেহ নেই। সলমন খানের লক্ষ লক্ষ অনুরাগী রয়েছেন সেখানে। কিন্তু এ বছর ঈদে দু’‌–দু’‌টি পাকিস্তানি ছবিও মুক্তি পাচ্ছে। টিউবলাইট পাকিস্তানে মুক্তি পেলে সেগুলির ব্যবসা মার খাবে। তাই সলমন খানের মতো তারকার সঙ্গে কোনওরকম প্রতিযোগিতায় যেতে নারাজ সেখানকার পরিবেশকরা।’‌ 

সূত্রের খবর, এ বছর ঈদে ‘‌ইয়ালগার’‌ এবং ‘‌শোর শরাবা’‌ নামের দু’‌টি পাকিস্তানি ছবি মুক্তি পাচ্ছে। সন্ত্রাসের বিরুদ্ধে সাধারণ মানুষ ও জওয়ানদের আত্মত্যাগের কাহিনী ‘‌ইয়ালগার।’‌ মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও চীন সহ পৃথিবীর বিভিন্ন দেশে মুক্তি পাচ্ছে সেটি। সেই অর্থে ‘‌ইয়ালগার’‌–ই পাকিস্তানের প্রথম আন্তর্জাতিক ছবি। আদনান খান, রাবি পিরজাদা এবং মীরা অভিনীত ‘‌শোর শরাবা’‌ এক্কেবারে বাণিজ্যেক ঘরানার ছবি। বহু টাকা লগ্নি করেছেন প্রযোজক। তাই কোনওরকম ঝুঁকি নিতে চাইছেন না। 

সলমন নিজেই ‘‌টিউলাইট’‌ ছবির প্রযোজক। পাকিস্তানে ছবির মুক্তির জন্য সবরকম চেষ্টা চালিয়েছিলেন তিনি। এমনকী ঈদের দু’‌সপ্তাহ পর মুক্তি পেলেও কোনও ক্ষতি নেই বলে জানিয়েছিলেন। কিন্তু টিকিটের দামের কথা মাথায় রেখে রাজি হননি সেখানকার পরিবেশকরা। 
২০১৫–র হলিউড ছবি ‘‌লিটল বয়’‌–এর হিন্দি সংস্করণ ‘‌টিউবলাইট।’‌ ১৯৬২ সালের ইন্দো–চীন যুদ্ধের পটভূমিতে তৈরি। সলমন খান ছাড়াও  ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সোহেল খান, প্রয়াত অভিনেতা ওম পুরি, চীনা অভিনেত্রী জু জু। শিশুশিল্পী হিসেবে রয়েছে মতিন রে তেঙ্গু। অতিথি চরিত্রে রয়েছেন শাহরুখ খান। এ বছর ঈদে ছবিটি মুক্তি পাচ্ছে।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া