adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি আরবের রাজার সঙ্গে ভ্লদিমির পুতিনের ফোনালাপ

SAUDIআন্তর্জাতিক ডেস্ক : রিয়াদ ও দোহার মধ্যে সৃষ্ট রাজনৈতিক উত্তেজনার ব্যাপারে সৌদি রাজা আব্দুল্লাহর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রুশ প্রেসিডেন্টের আবাসিক দফতর ক্রেমলিন এ খবর জানিয়ে বলেছে, কাতারের সঙ্গে সৌদি আরবসহ পারস্য উপসাগরীয় কয়েকটি দেশের পক্ষ থেকে সম্পর্ক ছিন্ন করার পর উদ্ভূত পরিস্থিতি নিয়ে টেলিফোনে কথা বলেছেন দুই নেতা।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ মঙ্গলবার মস্কোয় সাংবাদিকদের বলেন, রাশিয়া পারস্য উপসাগরীয় দেশগুলোর মধ্যে সৃষ্ট সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানে বিশ্বাসী। বিশেষ করে সন্ত্রাস বিরোধী যুদ্ধের জন্য এসব দেশের মধ্যকার মতপার্থক্য মিটিয়ে ফেলা প্রয়োজন বলে মনে করে মস্কো।

পেসকভ আরও বলেন, রাশিয়া পারস্য উপসাগরীয় অঞ্চলের সবগুলো দেশের সঙ্গে সুসম্পর্ক রক্ষা করতে চায়। সৌদি রাজার সঙ্গে রুশ প্রেসিডেন্টের টেলিফোনালাপে এসব বিষয়ে কথা হয়েছে বলে তিনি জানান।

পুতিন এর আগে বিষয়টি নিয়ে কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্নকারী দেশ মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আস-সিসি, কাতারের সহযোগী দেশ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান এবং কাতারের আমির শেখ হামাদ বিন তামিম আল সানির সঙ্গেও টেলিফোনে আলাপ করেছেন।

সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিশর গত সপ্তাহে কাতারের বিরুদ্ধে সন্ত্রাসবাদে সমর্থন দেয়ার অভিযোগ তুলে দেশটির সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া