adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ড অলআউট ২১১ রানে

ENG-CRIনিজস্ব প্রতিবেদক : চ্যাম্পিয়নস ট্রফির প্রথম সেমিফাইনালে ২১১ রানে অলআউট হয়েছে স্বাগতিক ইংল্যান্ড। কার্ডিফে বুধবার (১৪ জুন) তারা মুখোমুখি পাকিস্তানের।
এ ম্যাচে টস হেরে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাক অধিনায়ক শরফারাজ আহমেদ। এই সুবাদে আমন্ত্রণ পেয়ে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভার মোকাবেলা করার আগেই এক বল বাকি থাকতে ২১১ রানে গুটিয়ে যায় ইংলিশরা।
ইংলিশদের হয়ে এদিন সর্বোচ্চ ৪৬ রান করেছেন জো রুট। এছাড়া ওপেনার জনি বেয়ারস্টো ৪৩, বেন স্টোকস ৩৪ এবং অধিনায়ক ইয়ন মরগান করেছেন ৩৩ রান।
পাকিস্তানের পক্ষে ১০ ওভারে ৩৫ রানের বিনিময়ে ৩ টি উইকেট নিয়েছেন হাসান আলী। ২ টি করে উইকেট নিয়েছেন রুম্মন রইস ও জুনেইদ খান। আর একটি উইকেট নিয়েছেন শাহদাব খান।
প্রসঙ্গত, গত ৪২ বছরে তিনবার বিশ্বকাপ ফাইনাল খেললেও ৫০ ওভারের বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি ইংল্যান্ড।
এদিকে, টুর্নামেন্টে প্রায় আলোচনাহীন ছিল পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে নিজেদের প্রথম ম্যাচে হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়ানো পাকিস্তান সেমিফাইনালে স্বাগতিক দলের বিপক্ষে ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায়।
তবে, পরিসংখ্যান মাথায় নিলে ভাবতে হবে ভিন্নভাবেই। গত বছর নিজ মাঠে দ্বিপাক্ষিক সিরিজে পাকিস্তানকে ৪-১ ব্যবধানে হারিয়েছে তারা। যার মধ্যে ট্রেন্ট ব্রিজে বিশ্ব রেকর্ডময় ম্যাচে ৩ উইকেটে ৪৪৪ রান করেছিল মরগানের দল!
টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত একমাত্র দল হিসেবে সেমিফাইনালে উঠেছে ইংল্যান্ড। গ্রুপ পর্বে প্রথম ম্যাচে বাংলাদেশ, দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে শেষ চারে আসা ইংল্যান্ড স্বাভাবিকভাবেই ফেভারিটের তকমা রাখা দল।
উল্টো দিকে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অপ্রত্যাশিতভাবে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আনপ্রেডিক্টেবল পাকিস্তান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া