adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেমির দিকে এগুচ্ছে পাকিস্তান

P Kনিজস্ব প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলার লক্ষ্যে মরিয়া শ্রীলঙ্কা আর পাকিস্তান। সোমবার প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা ২৩৬ রান করে। পাকিস্তান জয়ের জন্য ২৩৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত ৮ ওভারে ৪৪ রান সংগ্রহ করে।    
লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৭৩ রান এসেছে নিরুশান ডিকভেলার ব্যাট থেকে। এর আগে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। আর ব্যাটিংয়ে নেমে ২৬ রানে গুনাতিলকার উইকেট হারালেও শুরুর ধাক্কাটা সামলে নেয় শ্রীলঙ্কা। মেন্ডিস ও ডিকভেলার জুটিতে বেশ দেখে শুনেই খেলে তারা। কিন্তু এরপরই লঙ্কান শিবিরে পরপর আঘাত হানেন মোহাম্মদ আমির, হাসান আলী ও  জুনায়েদ খান।
তাদের বোলিং তোপে ২৩৬ রান তুলতেই গুটিয়ে যায় ম্যাথুস বাহিনী। পাকিস্তানের হয়ে জুনায়েদ খান ও হাসান আলী ৩টি করে এবং মোহাম্মদ আমির ও ফাহিম আশরাফ ২টি করে উইকেট নেন। এর আগে চ্যাম্পিয়ন্স ট্রফিতে দু‘দদল মুখোমুখি হয় মোট ৩ বার। অবশ্য এখানে এগিয়ে পাকিস্তান। লঙ্কানদের একটি জয়ের বিপরীতে তারা জিতেছে দুদটি ম্যাচে। তবে কার্ডিফের সোফিয়া গার্ডেনে আগে কখনোই মুখোমুখি হয়নি এই দুই এশিয়ান ক্রিকেট পরাশক্তি। অন্যদিকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৩ বার সেমিফাইনালে খেললেও শিরোপা এখনো ছোঁয়া হয়নি পাকিস্তানের। তবে ২০০২ সালে এই ট্রফিটি জয়ের সুখস্মৃতি আছে লঙ্কানদের।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া