adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুরু হল ট্রেন ও বাসের ঈদের অগ্রিম টিকিট বিক্রি

EIDনিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীদের জন্য সোমবার (১২ জুন) ট্রেন ও দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে দুর্যোগপূর্ণ ও বৃষ্টিবিঘ্নিত আবহাওয়া উপেক্ষা করে ভোররাত থেকেই কমলাপুর রেলস্টেশন এবং গাবতলী, কল্যাণপুর, মালিবাগ, ফকিরাপুল, সায়দাবাদ, শ্যামলীসহ বিভিন্ন বাস কাউন্টারে টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা গেছে।

এ দিন সকাল ৭টায় গাবতলী টার্মিনালে বাসের এবং সকাল ৮টায় কমলাপুর রেলস্টেশনে ট্রনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। এর মধ্যে ২২ ও ২৩ জুনের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি বলে জানা গেছে।

সোমবার (১২ জুন) বিক্রি হচ্ছে ২১ জুনের ট্রেনের টিকিট, ১৩ জুন বিক্রি করা হবে ২২ জুনের টিকিট। ১৪ জুন বিক্রি হবে ২৩ জুনের টিকিট। ১৫ ও ১৬ জুন যথাক্রমে ২৪ ও ২৫ জুনের টিকিট বিক্রি করা হবে।

আর ঈদ শেষে কর্মস্থলে ফেরার জন্য রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর, ও লালমনিরহাট স্টেশন থেকে ফিরতি টিকেট বিক্রি শুরু হবে। ১৯ জুন বিক্রি হবে ২৮ জুনের টিকিট, ২০ জুন বিক্রি হবে ২৯ জুনের টিকিট, ২১ জুন বিক্রি হবে ৩০ জুনের টিকিট, ২২ জুন বিক্রি হবে ১ জুলাইয়ের টিকিট, ২৩ জুন বিক্রি হবে ২ জুলাইয়ের টিকিট।
একই সঙ্গে সোমবার উত্তর ও দক্ষিণবঙ্গের বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। উত্তরাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের ৬০টিরও বেশি রুটে এই অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। একজন যাত্রী চারটি টিকিটের বেশি নিতে পারবেন না বলে এবার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের নির্দেশনা রয়েছে।

এছাড়া বিভিন্ন অনলাইনেও বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। অনলাইনগুলোর মধ্যে রয়েছে- সহজ ডটকম, বাসবিডি ডটকম ডটবিডি, বিডি টিকেটস ডটকম। পাশাপাশি শ্যামলী পরিবহন, সোহাগ পরিবহন, ন্যাশনাল ট্রাভেলস ও দেশ ট্রাভেলস তাদের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে টিকিট বিক্রি শুরু করেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া