adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

তেহরানের সন্ত্রাসী হামলার মূল পরিকল্পনাকারী নিহত

IRANআন্তর্জাতিক ডেস্ক : ইরানের পার্লামেন্টে হামলার মূল পরিকল্পনাকারীকে হত্যা করল দেশটির নিরাপত্তা বাহিনী। ইরানের গোয়েন্দা দপ্তরের মন্ত্রী মাহমুদ আলভি  এ দাবী করছেন। ইরানি সংবাদ সংস্থা আইএসএনএ’র এক প্রতিবেদনে এ সংবাদ জানা যায়।
মাহমুদ আলভি সংবাদ মাধ্যমকে জানান,  ইরানের সংসদে ও আয়াতুল্লাহ খোমেনীর মাজারে সন্ত্রাসী হামলার মূল পরিকল্পনাকারী এবং  দলপ্রধানকে হত্যা করেছে নিরাপত্তা বাহিনী
তিনি জানান, সন্ত্রাসী হামলার পর  নিরাপত্তা বাহিনীর অভিযান শুরু হলে এই সন্ত্রাসী দেশ ছেড়ে পালিয়ে যায়,  কিন্তু বন্ধুত্বপূর্ণ বিদেশী গোয়েন্দা সংস্থার সহযোগিতায় তাকে হত্যা করা হয়।
বুধবার তেহরানের হামলায় কমপক্ষে ১৭ জন নিহত ও ৫২ জন আহত হয়। ইরানের সংসদ ও ইমাম খোমেনির মাজারে বন্দুকধারীরা প্রায় একই সময়ে হামলা চালায়। কথিত জঙ্গি সংগঠন আইএস এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। কিন্তু হামলার পিছনে আমেরিকা ও সৌদি আরবের হাত আছে বলে অভিযোগ করে ইরান।
এদিকে তেহরানের পুলিশ জানিয়েছে, তারা পার্লামেন্ট ভবন ও খোমেইনির মাজারে হামলার সময় জঙ্গিদের ব্যবহৃত গাড়িটি শনিবার সিটি সেন্টারে খুঁজে পেয়েছে। গাড়িটি নিয়ে জঙ্গিরা প্রথমে ইমাম খোমেনির মাজারে যায়,  সেখানে হামলা চালানো জন্য দু’জনকে নামিয়ে দিয়ে পার্লামেন্টে হামলার উদ্দেশ্যে গাড়িটি নিয়ে তারা সিটি সেন্টারে আসে বলে এক বিবৃতিতে জানিয়েছে তেহরান পুলিশ।
ইরানের পুলিশ প্রধান হোশেইন আশতারী বলেন, সন্ত্রাসী হামলার সাথে সম্পর্কিত প্রায় ৬০ জন সন্দেহভাজনের একটি দলকে তেহরানের কাছে আটক করা হয়েছে।
সেইসাথে গোয়েন্দা সংস্থার অভিযানে একটি সন্ত্রাসী গ্রুপ থেকে বিপুল সংখ্যক স্বয়ংক্রিয় অস্ত্র ও গ্রেনেড লঞ্চার উদ্ধার করা গেছে বলে জানা যায়। সূত্রঃ আইএসএনএ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া