adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজের মাটিতে বোল্টের শেষ জয়

BOLTস্পোর্টস ডেস্ক : নিজ দেশ জ্যামাইকার মাটিতে শেষ দৌড়টি দিয়ে ফেললেন গতি মানব উসাইন বোল্ট। আর এর মাধ্যমে ন্যাশনাল স্টেডিয়ামে বোল্ট ভক্তদের কাছ থেকে পেয়েছেন আবেগঘন বিদায়। বিদায়বেলায় অবশ্য নিজের ফেবারিট ইভেন্ট ১০০ মিটারে শেষবারের মত বিজয়ীর মুকুটটাও মাথায় নিয়ে গেছেন।
২০০২ সালে এই ট্র্যাকেই ওয়ার্ল্ড জুনিয়র আসরের মাধ্যমে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করা বোল্টকে বিদায় জানাতে ৩০ হাজার ভক্ত-সমর্থকও যেন আবেগে মুষড়ে পড়েছিল।
৩০ বছর বয়সী বোল্ট ঘরের মাঠের পরিচিত ট্র্যাকে শেষবারের মত রেসার্স গ্র্যান্ড প্রিকে বিজয়ী হতে সময় নিয়েছেন ১০.০৩ সেকেন্ড। কিংবদন্তীকে বিদায় জানাতে এই দৌড়ের নাম দেয়া হয়েছিল ‘স্যালুট টু লিজেন্ড’।
আগামী আগস্টে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপের পরে অবসরের ঘোষণা দেয়া বোল্ট বলেছেন, ‘আমার মনে হয় না আজকে ১০০ মিটারে দৌড়াতে আমার যতটা নার্ভাস লেগেছে তা আগে কখনো হয়েছে। এটা শুধুমাত্র আজকে এখানকার পরিবেশ ও মানুষদের জন্যই এমনটা হয়েছে। যে ধরনের সমর্থন তারা আমাকে পুরোটা সময় দিয়েছে তা সত্যিই নার্ভাস হবার মতই। ’
প্রতিযোগিতা শেষ করে বোল্ট ট্র্যাকে ফিরে এসে ৫ নং লেনকে চুমু দিয়ে দাঁড়িয়ে শেষবারের মত তার স্বভাবসুলভ লাইটিং-বোল্ট পোজ দিয়েছেন। ইন্টারনেট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া