adv
২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ জুটির রেকর্ড

Mahmudullah-Shakibস্পাের্টস ডেস্ক : ইংল্যান্ডের কার্ডিফে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পর্বে শক্তিশালী প্রতিপক্ষ নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

ম্যাচে বাংলাদেশের জয়ের টার্গেট ছিল ২৬৬ রান। তা তাড়া করতে নেমে দলীয় ৩৩ রানে ৪ উইকেট হারিয়ে বসে মাশরাফিবাহিনী। তবে পঞ্চম উইকেট জুটিতে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ দুর্দান্ত প্রতিরোধ গড়ে তোলেন।

ম্যাচে বাংলাদেশের এই দুই তারকাই সেঞ্চুরির দেখা পেয়েছেন। সেই সঙ্গে গড়েছেন যে কোনো উইকেট জুটিতে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ জুটির রেকর্ড। দু’জনে মিলে যোগ করেছেন ২২৪ রান। তাদের ব্যাটে ভর করেই শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২৬৬ রানের টার্গেট ছুঁয়ে ফেলেন মাশরাফিরা। বাংলাদেশের সঙ্গী হয় অতুলনীয় এক জয়।
কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৩৩ রানে ৪ উইকেট পড়ার পর দুজনে টেনে নিয়েছেন দলকে। জুটির ১০০ এসেছে ১০৭ বলে। জুটির দু'শ' পূর্ণ হয়েছে ২০৪ বলে।

শেষ পর্যন্ত তারা গড়েছেন ২২৪ রানের রেকর্ড জুটি। ওয়ানডেতে দেশের প্রথম দু'শ' রানের জুটি। চ্যাম্পিয়ন্স ট্রফির ইতিহাসে দ্বিতীয় সেরা জুটি।

বাংলাদেশের আগের সবচেয়ে বড় জুটি ছিল তৃতীয় উইকেটে। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে মিরপুরে ১৭৮ রানের জুটি গড়েছিলেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।
তামিম ও মুশফিক ভেঙেছিলেন হাবিবুল বাশার ও রাজিন সালেহ জুটির রেকর্ড। ২০০৬ সালে কেনিয়ার বিপক্ষে ফতুল্লায় ১৭৫ রানের জুটি গড়েছিলেন দুজন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া