adv
২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

‘এক নম্বর শত্রু ইরানকে ছাড়তে হবে’

IRANআন্তর্জাতিক ডেস্ক : বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী একঘরে করে দেওয়া কাতারের উদ্দেশে বলেছে, মধ্যপ্রাচ্যের ‘এক নম্বর শত্রু’ ইরানকে ছাড়তে হবে এবং ‘সন্ত্রাসী গ্রুপকে’ সমর্থন বন্ধ করতে হবে। কাতারকে তার পথ পুনর্বিবেচনা করতে হবে এবং পুরানো অঙ্গীকার মানতে হবে। নিজস্ব মিডিয়ায় সন্ত্রাসী গোষ্ঠীর প্রচারণা বন্ধ করতে হবে। বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী শেখ খালিদ বিন আহমেদ আল খলিফা সৌদি মালিকানাধীন আশার্ক আল আওসাত পত্রিকায় এ আহ্বান জানান।

বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তাদের সেটা বুঝতে হবে যে তাদের স্বার্থ আমাদের সাথে, অন্য কোনো দেশের সাথে নয়। যারা আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, যারা আমাদের উপর কর্তৃত্ব করতে চায়, বিভক্ত করতে চায় তাদের সাথে সম্পর্ক বন্ধ করতে হবে। শিয়া বা সুন্নি যেকোনো সন্ত্রাসী গোষ্ঠিকে সমর্থন বন্ধ করতে হবে।’

এদিকে আল জাজিরার সর্বশেষ আপডেটে জানা যায় পাকিস্তান কাতার থেকে তরল প্রাকৃতিক গ্যাস কেনা অব্যহত রাখবে। পাকিস্তানের প্রাকৃতিক সম্পদ ও জ্বালানি মন্ত্রী শহীদ খাক্বান আব্বাসী জানান যেহেতু কাতারের উপর অবরোধ জাতিসংঘ কর্তৃক আরোপিত নয় তাই ইসলামাবাদ ও দোহা তাদের পু্রানো চুক্তি অব্যাহত রাখবে। কাতার হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় তরল প্রাকৃতিক গ্যাস রপ্তানিকারক দেশ।

এদিকে প্রাথমিক ধাক্কা সামলে কাতারের স্টক বাজারে সূচকের অগ্রগতি হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া