adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের কাছে বিধ্বস্ত পাকিস্তান

PKস্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের বিপক্ষে পাকিস্তানের ম্যাচটিতে হাড্ডাহাড্ডি লড়াই হবে এমনটি ধারণা ছিল। কিন্তু উত্তেজণাপূর্ণ লড়াইয়ের পরিবর্তে পাকিস্তান যেন দাঁড়াতেই পারল না ভারতের সামনে। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারতের দেয়া ২৮৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৬৪ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ফলে ১২৪ রানের বিশাল হার নিয়ে মাঠ ছাড়ে সরফরাজ আহমেদের বাহিনী।

টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে ভারত। বেশ কয়েক বার বৃষ্টি বাগড়া দেয় ম্যাচটিতে। পরে ৪৮ ওভার নির্ধারণ করা ম্যাচে ৩ উইকেট হারিয়ে ৩১৯ রানের বিশাল সংগ্রহ করে ভারত। 

যুবরাজ সিং, বিরাট কোহলি, রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের হাফসেঞ্চুরির ওপর ভর করে বিশাল রানের পাহাড় গড়ে তুলে ভারত। এছাড়া হার্ডিক পান্ডের ৬ বলে ২০ রানের বিধ্বংসী ইনিংস ছিল স্মরণীয়।

রোহিত শর্মা ১১৯ বলে ৯১ রান করে রান আউট হয়ে ফিরে যান। তার এই ইনিংসটি সাজানো ছিল ৭টি চার ও ২টি ছক্কার মারে। ধাওয়ান ফিরে যাওয়ার আগে ব্যক্তিগত ৬৪ রান স্কোরবোর্ডে জমা করে যান। তিনি মারেন ৬টি চার ও ১টি ছক্কা। কোহলি ৬৮ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন। তিনি ৬টি চার ও ৩টি ছক্কার মার মারেন।

বৃষ্টির কারণে ওভার কমিয়ে ৪১ ওভারে ২৮৯ রানের টার্গেট দেয়া হয় পাকিস্তানকে। নতুন এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে দলটি। অবশ্য এই ম্যাচে বাজে ফিল্ডিংয়ের উদাহরণ রেখেছে ভারত। আজহার আলীকে ৩৭ রানেই ফিরিয়ে দিতে পারতো। কিন্তু ভুবনেশ্বর তার ক্যাচ মিস করায় সেটি হয় বিলম্বিত। হাফসেঞ্চুরি করেই জাদের বলে পান্ডিয়াকে ক্যাচ দেন আজহার।

তারপর ফিরে যান আহমেদ শেহজাদ। তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ভুবনেশ্বর। দলীয় ৬১ রানে বাবর আজমকে জাদেজার ক্যাচ বানান উমেশ যাদব।

পরে মোহাম্মদ হাফিজ কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ৩৩ রানে জাদেজার বলে বিদায় নিলে সেরকম আর কিছুই করতে পারেনি পাকিস্তান। অধিনায়ক সরফরাজও ১৫ রানের বেশি কিছু করতে পারেননি। শোয়েব মালিক আলো ছড়ানোর চেষ্টা করলেও রান আউট হলে সবই ভেস্তে যায়।

তারপর ধারাবাহিক উইকেট হারানোর মিছিলে ৩৩.৪ ওভারে ১৬৪ রানে অলআউট হয়ে যায় সরফরাজ আহমেদের দল।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন উমেশ যাদব। দুটি করে নেন হার্ডিক পান্ডে ও রবিন্দ্র জাদেজা। একটি নেন ভুবনেশ্বর কুমার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া