adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবাহনীর জয়ে শিরোপা উঠলো গাজী গ্রুপের হাতে

GAZIস্পোর্টস ডেস্ক : প্রাইম দোলেশ্বরের বিপক্ষে গাজী গ্রুপ ক্রিকেটার্সের সোমবারের শেষ রাউন্ডের ম্যাচটি ছিল অলিখিত ফাইনাল। তবে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে আবাহনী লিমিটেড এদিন ম্যাচ জিতে গেল। বৃষ্টির কারণে গাজী আর দোলেশ্বরের ম্যাচটা শেষ হতে পারলো না। গড়ালো মঙ্গলবারের রিজার্ভ ডেতে। কিন্তু আবাহনীর ৬ উইকেটের জয়ই ঢাকা লিগের মুকুট তুলে দিল গাজীর মাথায়। নাসির হোসেনদের দল চ্যাম্পিয়ন। আবাহনী ও গাজীর পয়েন্ট হলো সমান ২৪। দোলেশ্বরের অর্জন ২২ পয়েন্ট। কিন্তু গাজী হেড টু হেডে দুই দলের বিপক্ষে তিনবার জেতায় শিরোপা নিশ্চিত করে ফেললো শেষ রাউন্ডের ম্যাচ শেষ না করেই!
এদিন মাঠে নামার আগে সমীকরণ ছিল আবাহনী জয় পেলে চ্যাম্পিয়ন হবে গাজী। কারণ সেক্ষেত্রে দোলেশ্বর ও গাজীর ম্যাচে দোলেশ্বর জিতলেও হেড টু হেড বিবেচনায় চ্যাম্পিয়ন হবে গাজী। তবে আবাহনী হেরে গেলে পাশাপাশি গাজীও হেরে গেলে দারুণ সুযোগ ছিল দোলেশ্বরের। আবাহনীর জয়ে শেষ হয়ে যায় দোলেশ্বরের আশা।
বিকেএসপির ৪ নম্বর মাঠে আবাহনী লিমিটেডের মুখোমুখি হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে শেখ জামাল। ওপেনিংয়ে ৫৩ রানের জুটি পাওয়ার পর দ্বিতীয় উইকেটে তারা গড়ে ৪৩ রানের জুটি। তবে এরপরই পাল্টে যেতে থাকে চিত্র। ১৭ বছরের আফিফ হোসেন ধ্রুবর ঘূর্ণি বোলিংয়ে ৯৬ রানে ১ উইকেট হারানো দলটি আর ৬৬ রান যোগ করতেই হারায় আরও ৬ উইকেট। ক্যারিয়ারের প্রথম লিস্ট এ পাঁচ উইকেটের দিনে করেন নিজের প্রথম হ্যাটট্রিকও।
এরপর বৃষ্টি নামলে বন্ধ হয়ে যায় খেলা। শেখ জামালের স্কোরবোর্ডে তখন ৩০.৪ ওভারে ৭ উইকেটে ১৬২ রান। ৫৯ বলে ৬০ রানের ইনিংস খেলেন মাহবুবুল করিম। রাসেল আল মামুন ৩৬ ও ফজলে রাব্বি ৩৪ রান করেন। আবাহনীর পক্ষে ৩২ রানের খরচায় ৫ উইকেট নেন আফিফ। লিস্ট 'এ' ক্রিকেটে এটি তার প্রথম ৫ উইকেট শিকার। এরপর বৃষ্টি থামলে ২০ ওভারে ১২৪ রানের লক্ষ্য পায় আবাহনী। আর এ লক্ষ্য সহজেই টপকে যায় গতবারের চ্যাম্পিয়নরা। সাইফ হাসানের হাফ সেঞ্চুরিতে ১৬ বল বাকি থাকতেই ৬ উইকেটের জয় পায় দলটি। ৪০ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫১ রান করেন সাইফ। এছাড়া সাদমান ইসলাম ৩৩ ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন অপরাজিত ২৯ রান করেন। শেখ জামালের পক্ষে ১৪ রানে ২টি উইকেট পান তানবির।
তবে দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটি হয় বিকেএসপির ৩ নম্বর মাঠে। দোলেশ্বরের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৫৪ রানেই শীর্ষ ৪ ব্যাটসম্যানকে হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে গাজী গ্রুপ। তবে পঞ্চম উইকেটে নাদিফ চৌধুরীর সঙ্গে দারুণ এক জুটি গড়ে দলের চাপ সামলে নেন জহুরুল ইসলাম। ৮৭ রানের এ জুটি ভাঙেন আরাফাত সানি। এরপরই বৃষ্টি নামলে বন্ধ হয়ে যায় খেলা। ৩৩ ওভারে গাজীর সংগ্রহ তখন ৫ উইকেটে ১৪২। ৫০ রানে অপরাজিত আছেন জহুরুল। এছাড়া সমান ৩৮ রান করে করেছেন মুমিনুল হক ও নাদিফ। লিগে আগের ৭ ম্যাচের ৬টিতে অপরাজিত থাকা নাসির হোসেন আউট হয়েছেন ৩ রানে। এবারের লিগে এটি তার সর্বনিম্ন রান। আগামীকাল একই মাঠে অনুষ্ঠিত হবে ম্যাচের বাকি খেলা।
দিনের অপর ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব। টস হেরে ব্যাট করতে নেমে চমৎকার সূচনা পায় মোহামেডান। ৫৯ রানের ওপেনিং জুটি গড়েন শামসুর রহমান ও সৈকত আলী। তবে এ জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। অবশ্য পঞ্চম উইকেটে ৫৩ রানের জুটি গড়ে দলের চাপ সামলানোর চেষ্টা করেন নাজমুল হোসেন মিলন ও সাজেদুল ইসলাম। তবে দুজনই শিকার হন আসিফ আহমেদের। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ৪৩.৩ ওভারে ৬ উইকেটে ১৮৭ রান তোলে মোহামেডান। ৫৩ বলে ৫৩ রানের ইনিংস খেলেন মিলন। ৩৪ রান করেছেন শামসুর। প্রাইম ব্যাংকের পক্ষে ১৯ রানের বিনিময়ে ২টি উইকেট নিয়েছেন আসিফ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া