adv
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের ঘুরে দাঁড়াবার লড়াই

BDক্রীড়া প্রতিবেদক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে সোমবার বাংলাদেশ শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে। ওভালে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে এ ম্যাচ। এবারের আসরে এখন পর্যন্ত দু’দলের কেউই জয়ের দেখা পায়নি।। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ তিনশ’র বেশি রানের ইনিংস গড়েও স্বাগতিক ইংল্যান্ডের কাছে হেরে যায়। আর বৃষ্টি আইনে নিউজিল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে অস্ট্রেলিয়া। সুতরাং দুদ’লেরই এটি জয়ের মিশন। আরো স্পষ্ট করে বললে, টুর্নামেন্টে টিকে থাকার লড়াই। 
এই ম্যাচ সামনে রেখে রোববার ওভালে নেটে বোলিং করলেন অজি বোলার ক্রিস লায়ন। তিনি ছাড়াও নিজেদের নেটে ঝালিয়ে নিয়েছেন পার্টটাইম বোলার ট্রাভিস হেড ও গ্লেন ম্যাক্সওয়েল। ওভালের উইকেট থেকে স্পিনের সহায়তা নিতে চাইবে অস্ট্রেলিয়া তা বোঝা যাচ্ছে। এই ম্যাচে তারা তরুণ লেগস্পিনার অ্যাডাম জাম্পাকে তুরুপের তাস হিসেবেও ব্যবহার করতে পারে।  
প্রথম ম্যাচে ‘ভেঙে পড়া’ ঠেকাতে আট ব্যাটসম্যান নিয়ে খেলেছিল বাংলাদেশ। কিন্তু বড় স্কোর গড়ার পরও ফল আসেনি। কারণ অবশ্যই একজন বোলার কম নিয়ে খেলা। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে বোলিংকে শক্তিশালী করতে বাংলাদেশের চিন্তায় রয়েছে সাত ব্যাটসম্যান। 
সেক্ষেত্রে ব্যাটসম্যান ইমরুল কায়েসের জায়গায় স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে খেলানো হতে পারে। অবশ্য মাশরাফিদের অগ্রাধিকারের তালিকায় আরেক স্পিনার সানজামুল ইসলাম এবং পেসার তাসকিন আহমেদও রয়েছেন। ইমরুল একাদশে জায়গা না পেলে ডান হাতি সাব্বির রহমান তিন নম্বর পজিশনে ফিরছেন এটা নিশ্চিত। 
ওভালের আবহাওয়ার পূর্বাভাসে সুখবর রয়েছে। সোমবার শেষ বিকালে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও বেপরোয়া বাতাস থাকবে বলে জানানো হয়েছে। 
এই মাঠে দিবারাত্রির সর্বশেষ ১১টির মধ্যে সাতটি ম্যাচেই জয় পেয়েছে আগে ব্যাট করা দল। সুতরাং টসও বেশ গুরুত্বপূর্ণ হবে। 
ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ বলেন, ‘এই উইকেট অন্যগুলোর মতোই। এখানে দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা খেলেছে। আমার মনে হয়, স্পিন ভালো কাজ করবে। সুতরাং সেভাবেই আমরা প্রস্তুত।’ 
দক্ষিণ আফ্রিকা-শ্রলীঙ্কা ম্যাচের প্রসঙ্গ টেনে বাংলাদেশ দলনেতা মাশরাফি বিন মুর্তজাও বলেন, ‘এটা আমাদের জন্য ভালোই হলো। অন্ততপক্ষে কতো রান নিয়ে লড়াই করা যাবে অথবা কত রান আমাদের করতে হবে, তার ধারণা পাওয়া যাবে। আমি মনে করি, বোলারদের সঙ্গে ব্যাটসম্যানরাও এখানে এই পিচে সহায়তা পাবে।’ 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া