adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টিতে পরিত্যক্ত অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ

AUSTRALIAস্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় ম্যাচে বেশ কয়েকবার হানা দিয়েছে বৃষ্টি। আর এই বেরসিক বৃষ্টির কারণেই নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়েছে। 

শুক্রবার (০২ জুন) অ্যাজবাস্টনে প্রথমে নিউজিল্যান্ড ব্যাট করতে নামলে দু’বার বৃষ্টির করলে কবলে পড়ে তারা। পড়ে নির্ধারিত ওভার থেকে ৪ ওভার কমিয়ে ৪৬ ওভারে ম্যাচটি নির্ধারণ করা হয়। পরে ৪৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৯১ রান তুলতে সমর্থ হয় নিউজিল্যান্ড।

পরে অস্ট্রেলিয়া ব্যাটিংয়ে নামার আগে আবারও বৃষ্টি নামলে অস্ট্রেলিয়ার সামনে ৩৩ ওভারে লক্ষ্য দাঁড়ায় ২৩৫ রানের। আর অস্ট্রেলিয়া ৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৩ রান করার পর আবার বৃষ্টি শুরু হলে খেলা আর মাঠে গড়ায়নি। ফলে শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত হয়।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল নিউজিল্যান্ড। অধিনায়ক কেইন উইলিয়ামসনের শতকে ভর করে ৪০ ওভারে কিউইরা সংগ্রহ করেছিল ২৫৭ রান। পরে নিয়মিত উইকেট হরাতে থাকে তারা। শেষ পর্যন্ত ৪৫ ওভারে স্কোরবোর্ডে ২৯১ রান জমা করে সবাই আউট হয়ে যায়। অধিনায়ক কেইন উইলিয়ামসন খেলেছেন ৯৭ বলে ১০০ রানের অসাধারণ ইনিংস। অস্ট্রেলিয়ার পক্ষে হ্যাজেলউড ৬টি উইকেট নিয়েছেন।

জবাবে নির্ধারণ করা ৩৩ ওভারে ২৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। দলীয় ৫৩ রানেই তারা ৩ উইকেট হারায়। এরপর আবার বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ হয়ে যায়। যার ফলে দু’দলকেই পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া