adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থমন্ত্রী বললেন- সঞ্চয়পত্রের সুদের হারও দুই মাসের মধ্যে কমবে

SUDনিজস্ব প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, আগামী দুই মাসের মধ্যে সঞ্চয়পত্রের সুদের হার কমানো হতে পারে। এই সুদের হার ব্যাংক আমানতের সুদের হারের কিছুটা কাছাকাছি নিয়ে আসা হতে পারে। এখন থেকে প্রতিবছর সঞ্চয়পত্রের সুদহার পর্যালোচনা করা হবে। আগামী মাস বা তার পরবর্তী মাসের মধ্যে এবারের পর্যালোচনা হবে। ২ জুন শুক্রবার বিকালে রাজধানীর ওসমানী মিলনায়তনে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ কথা বলেন।
অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাজেটে আমি গ্যাসের দাম বাড়াইনি। গ্যাসের দাম যা আছে তাই রয়েছে। আমি শুধু বাজেট বক্তৃতায় বলেছি গ্যাসের দাম ২০১৮ সালে বাড়বে। আমি এ ব্যাপারে শুধু সাবধান করে দিয়েছি।

ভিক্ষাবৃত্তি নিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘ভিক্ষাবৃত্তি সম্পর্কে এ বাজেটেও একটা রেফারেন্স আমি দিয়েছি। অবশ্যই সেটা সামান্য। ভিক্ষুকের সংখ্যা কমছে। তবে কিছুলোক আছে তাদের পেশাই ভিক্ষাবৃত্তি। এটা কোনো সময়ই শেষ করা যাবে না। ভিক্ষাবৃত্তি চলতেই থাকবে।’
সংবাদ সম্মেলনে  শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আবদুল মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, জাতীয় রাজস্ব বোর্ড এনবিআরের চেয়ারম্যান নজিবুর রহমান উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া