adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জিয়ার সমাধিতে খালেদার শ্রদ্ধা

KHELADAনিজস্ব প্রতিবেদক : বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। 

মঙ্গলবার (৩০ মে) বেলা ১১টা ২০ মিনিটে রাজধানীর শেরেবাংলানগরস্থ জিয়ার সমাধিতে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান এবং মোনাজাত করেন। এসময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতৃবৃন্দসহ উপস্থিত ছিলেন। 

জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি পালন করবে বিএনপি। সমাধিতে শ্রদ্ধা ছাড়াও কর্মসূচির মধ্যে রয়েছে- মঙ্গলবার (৩০ মে) সকাল ৬টায় পল্টনে দলীয় কার্যালয়ে জাতীয় প্রতাকা অর্ধনমিত ও দলীয় পতাকা উত্তোলন। রাজধানীর প্রায় ২৪টি স্পটে গরীব দুঃস্থদের মাঝে বস্ত্র ও খাদ্য বিতরণ করবেন বেগম খালেদা জিয়া। এছাড়া ওলামা দলের কবরের পাশে দোয়া মাহফিল ও ড্যাবের রক্তদান কর্মসূচি।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৩৬ সালের ১৯শে জানুয়ারি বগুড়া জেলার বাগবাড়ী গ্রামে জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম ছিল মনসুর রহমান এবং মা জাহানারা খাতুন ওরফে রানী। পাঁচ ভাইয়ের মধ্যে জিয়াউর রহমান ছিলেন দ্বিতীয়। ১৯৭৮ সালের ১লা সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠা করেন তিনি। জিয়াউর রহমান চার বছর বাংলাদেশ শাসন করার পর ১৯৮১ সালের ৩০শে মে এক ব্যর্থ সামরিক অভ্যুত্থানে নিহত হন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া