adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিনির দামে নৈরাজ্য- ব্যবসায়ীর দুই লাখ টাকা জরিমানা

SUGARনিজস্ব প্রতিবেদক : চিনির দাম অস্বাভাবিক বেশি নেয়ায় রাজধানীর কারওয়ান বাজারের এক ব্যবসায়ীর ২ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এর অঞ্চল-৫ এর ভ্রাম্যমাণ আদালত।

ডিএনসিসি’র অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমান এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে কিছু অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়। এদের মধ্যে কারওয়ান বাজারে কিচেন মার্কেটের দোতলায় অবস্থিত একটি পাইকারী দোকানকে বিভিন্ন অনিয়মের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অধীনে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনায় অংশ নেয়া এক কর্মকর্তা জানান, এই দোকানী মজুতদারীর মাধ্যমে অসাধু পন্থায় চিনির মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি করে চলছিল। তার দোকানে নিয়মমাফিক কোন মূল্যতালিকা পাওয়া যায়নি। বিভিন্ন খুচরা ব্যবসায়ীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ দোকানটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। একই আইনের অধীনে অপর ৪টি দোকানকে ১০ হাজার থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন পরিমাণ অর্থদণ্ড করা হয়।

রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখা এবং জনসাধারণের কেনাকাটায় নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য নিশ্চিতকল্পে মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত কিচেন মার্কেট ও আড়তে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এর অঞ্চল-৫ এর উদ্যোগে বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

এ সময় স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর অধীনে আরও ৬টি দোকানকে ১ হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন পরিমাণ অর্থদণ্ড করা হয়। এ দোকানগুলো বাজারের মধ্যদিয়ে জনসাধারণের চলাচলের প্যাসেজে অবৈধভাবে মালামাল রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া