adv
৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি- সাড়ে ৩টায় শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত ম্যাচ

Ban_vs_Ind_poribirtin_pictureক্রীড়া প্রতিবেদক : চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগে দু’দলের জন্যই উপলক্ষটা শুধুই প্রস্তুতির। কিন্তু ক্রিকেটে যখন বাংলাদেশ-ভারত মুখোমুখি, তখন মাঠের বাইরের আবহটা প্রস্তুতির বৃত্তে বন্দি থাকে কি? সম্প্রতি দু’দলের ম্যাচ মানেই তো আগুনে উত্তেজনার নাম। ক্রিকেট ভক্তদের সেই আগুনে রস আহরণের দিনই মঙ্গলবার। বিকেলে লন্ডনের কেনিংটন ওভালে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। যা সরাসরি দেখাবে স্টার স্পোর্টস ১ ও স্টার স্পোর্টস এইচডি ১।

ভারত টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন। বিরাট কোহলির নেতৃত্বে দেশটি ইংল্যান্ডে পা রেখেছে ট্রফি ধরে রাখার মিশনে। সদ্যই আইপিএল মৌসুম শেষ করায় প্রস্তুতিতে ভারতকে এগিয়ে রাখছেন অনেকেই। এক কথায় বললে তারা টপ ফেভারিট। অন্যদিকে বাংলাদেশ ২০০৬ সালের পর (সেবার বাছাই পর্বে খেলে বাংলাদেশ) এবারই প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাচ্ছে। নির্দিষ্ট সময়ে র‌্যাঙ্কিংয়ে সেরা আটে থেকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নেয় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের মতো দলকে যেখানে ছিঁটকে যেতে হয়। এটি অবশ্য পুরনো গল্প। বরং নতুন গল্প হলো এখন র‌্যাঙ্কিংয়ে ছয় নম্বরে থাকা দল বাংলাদেশ। যাদের কিনা সব দলই অন্যতম চ্যালেঞ্জ হিসেবে মানতে বাধ্য হচ্ছে।

১ জুন স্বাগতিক ইংল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ম্যাচ দিয়েই শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফির মূল আসর। তার আগে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। যে ম্যাচে দারুণ ব্যাটিং করে ৩৪১ রান করেও ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। হেরেছে ২ উইকেটে। ২৪৯ রানে পাকিস্তানের ৮ উইকেট ফেলে দেওয়ার পরও জয় তুলে নিতে ব্যার্থ হয় টাইগাররা। ভারতের বিপক্ষে ম্যাচটি তাই সেই দুঃখ ভুলারও।
নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে অবশ্য জয় তুলে নিয়েছে ভারত। নিউজিল্যান্ডকে বৃষ্টি আইনে ৪৫ রানে হারায় তারা। বিকেলের ম্যাচটির গুরুত্ব নিয়ে বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল বলছেন, ‘অবশ্যই এটি গুরুত্বপূর্ণ ম্যাচ। কারণ ভারতের বিপক্ষে খেলছি আমরা। আমি নিশ্চিত, সবাই চাইবে ইতিবাচক কিছু করতে। আর এই ম্যাচের একদিন পরই আমাদের প্রথম ম্যাচ চ্যাম্পিয়ন্স ট্রফিতে। এই ম্যাচে ভালো করলে মূল টুর্নামেন্টে দারুণ আত্মবিশ্বাস নিয়ে যেতে পারব আমরা।’ বাংলাদেশের সেই ভালোর দিকেই চেয়ে থাকবে সবাই।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া