adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রেহানার নামে ভুয়া পেজ থেকে তাজের মন্ত্রী হওয়ার খবর

R-1ডেস্ক রিপাের্ট : সোহেল তাজ মন্ত্রী হচ্ছেন, বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার নামে চালানো একটি ফেসবুক পেজে দুই দিন ধরে এমন প্রচার চলছে। এই প্রেক্ষিতে আওয়ামী লীগ জানিয়েছে, বঙ্গবন্ধু পরিবারের বেশ কয়েকজন সদস্যের নামে ভুয়া ফেসবুক পেজ থেকে মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে। রেহানার নামে কোনো ফেসবুক পেজ নেই বলেও জানিয়েছে তারা।

২৯ মে সোমবার আওয়ামী লীগের ওয়েবটিমের পক্ষ থেকে ঢাকাটাইমকে এই বিষয়টি নিশ্চিত করা হয়। দলের ভেরিফাইড ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করে একটি স্ট্যাটাসও দেয়া হয়।

শেখ রেহানার নামে চালানো ফেসবুক পেজে রবিবার গভীর রাতে দেয়া একটি পোস্টে বলা হয়, ‘মন্ত্রিসভায় ফিরছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীনে আহমেদের (বঙ্গতাজ) সুযোগ্য সন্তান সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজীম আহমেদ সোহেল তাজ।’

এই প্রতিবেদন লেখা পর্যন্ত এই পোস্টে লাইক পড়েছে ১০ হাজার। শেয়ার হয়েছে ‍দুই হাজার ৭২২টি। আর কমেন্ট পড়েছে ৪৯৩টি।

R-2শেখ রেহানার নামে চালানো পেজটির লাইক ৫৪ হাজারেরও বেশি। এর ফলোয়ারও প্রায় ৫৫ হাজার।

পেজের কভার ফটোতে সুইজারল্যান্ডে শেখ হাসিনা ও শেখ রেহানার বরফ নিয়ে খেলার ছবি আছে। আর প্রোফাইল পিকচারে শেখ রেহানার ছবি রয়েছে।

এই পেজে আওয়ামী লীগ সংশ্লিষ্ট নানা সংবাদ এবং লেখা প্রকাশ করা হয় নিয়মিত। এমন পেজে সোহেল তাজের মন্ত্রিত্ব পাওয়ার খবর মুহূর্তেই সরকার সমর্থকদের মধ্যে চাউড় হয়ে যায়।

এই পোস্টের বিষয়ে আওয়ামী লীগে নেতাদের কেউই এই খবরকে নিশ্চিত করতে পারেননি। তবে যেহেতু শেখ রেহানার পেজ থেকে শেয়ার করা হয়েছে তাই খবর উড়িয়েও দিতে পারেননি অনেকে।

এই প্রেক্ষিতে আওয়ামী লীগের পক্ষ থেকে একটি বার্তা দেয়া হয়। সোহেল তাজের মন্ত্রিত্ব পাওয়ার সম্ভাবনার বিষয়টি নিয়ে সরাসরি কিছু না জানালেও এতে বলা হয়, ‘জনসাধারণ ও সাংবাদিক ভাইদের অবগতির জন্য আমরা আবারো জানাচ্ছি যে, বঙ্গবন্ধুর কন্যাদ্বয় শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে এখনও অফিশিয়ালি কোন ফেসবুক পেইজ চালু হয়নি।’

বঙ্গবন্ধু পরিবারের নামে চালানো পেইজগুলোর অ্যাডমিনদেরকে এগুলোকে 'আনঅফিশিয়াল' (Unofficial) হিসেবে ঘোষণা দেয়ার অনুরোধও করেছে আওয়ামী লীগ। নইলে অতিসত্বর আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দেয় তারা।

আওয়ামী লীগের ফেসবুক পেজে বলা হয়, ‘গত কিছু দিন ধরেই আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে- বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনা ও কনিষ্ঠ কন্যা শেখ রেহানা এবং বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ও বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে কিছু ‘ফেইক ফেসবুক পেইজ' বাংলাদেশ ও বাংলাদেশের বাইরে থেকে পরিচালিত হচ্ছে এবং সেই পেইজগুলো থেকে নানা রকম মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে।’

আওয়ামী লীগ জানিয়েছে, বঙ্গবন্ধুর দৌহিত্র, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর একটি ফেরিফাইড ফেসবুক পেইজ Sajeeb Wazed ও শেখ রেহানার পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান CRI এর ট্রাস্টি রেদওয়ান মুজিব সিদ্দিক এর একটি ফেসবুক আইডি Radwan Mujib Siddiq অফিশিয়ালি চালু আছে – যা তারা নিজেরাই তত্ত্বাবধান করে থাকেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া