adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওমরাহ শেষে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

OMRAআন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে যাত্রীবাহী পাঁচটি বাসের মধ্যে সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮১ জন। হতাহত হওয়া ব্যক্তিদের মধ্যে বাংলাদেশিরা থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। আহত ব্যক্তিদের মধ্যে ১৬ জনের অবস্থা গুরুতর। বাকিদের আঘাত গুরুতর নয় বলে জানিয়েছে সৌদি গেজেট। নিহত ও আহতদের পরিচয় এখনো প্রকাশ করেনি সৌদি।

স্থানীয় সময় শুক্রবার রাতে মদিনা-কাশিম মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন আল কাশিম প্রদেশের সিভিল ডিফেন্সের উপ মুখপাত্র কর্নেল আবদুল আজিজ আল-তামিমি।

সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ বিবিসি বাংলাকে জানান, ‘কোনো বাংলাদেশি দুর্ঘটনায় আহত বা নিহত হয়েছেন কিনা সে বিষয়ে খবর নিতে তারা দুর্ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। শুনেছি কয়েকটি বাস দুর্ঘটনায় পতিত হয়েছে। রিয়াদ থেকে কয়েকশো কিলোমিটার দূরে একটি মহাসড়কে ৪/৫টি বাস দুর্ঘটনা ঘটছে। আমরা লোক পাঠিয়েছি বাংলাদেশিরা কেউ আছে কিনা খবর নিতে। তবে এলাকাটি বেশ অনেকটা দূরে হওয়াতে খবর জানতে বেশ কয়েক ঘণ্টা সময় লেগে যাবে।’

ডেইলি আলবিলাদ জানিয়েছে, ওমরাহ শেষে যাত্রীদের নিয়ে বাসগুলো সৌদি আরবের রিয়াদ ও আরব আমিরাতের দিকে যাচ্ছিল। আল কাশিম প্রদেশের রাজধানীর বুরাইদাহ থেকে ২২৫ কিলোমিটার দূরে সাকরিয়াত কাবরা সেতুর কাছে সেগুলো দুর্ঘটনায় পড়ে।

দেশটির কর্মকর্তাদের ভাষ্য, প্রতিকূল আবহাওয়ায় দৃষ্টিসীমা কমে আসায় এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। ধুলিঝড়ের কারণে দৃষ্টিসীমা কমে আসায় মহাসড়কে দুটি বাহনের মধ্যে সংঘর্ষের পর বাকিগুলোও দুর্ঘটনায় পড়ে বলে ধারণা করা হচ্ছে।

দুর্ঘটনা কবলিত পাঁচটি বাসে প্রায় ২০০ যাত্রী ছিলেন। হতাহত হওয়া ব্যক্তিদের মধ্যে বাংলাদেশ, ভারত ও অন্যান্য দেশের নাগরিকেরা থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনার পর ২৮টি উদ্ধারকারী দল সেখানে ছুটে যায়। আহত হওয়া কিছু ব্যক্তিকে ঘটনাস্থলেই চিকিৎসা দেওয়া। অন্যদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া